এসাইনমেন্ট

অষ্টম শ্রেণী ইসলাম ও নৈতিক শিক্ষা ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর – ভিডিও

Spread the love

 

অষ্টম শ্রেণী ইসলাম ও নৈতিক শিক্ষা ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ : অষ্টম শ্রেণী ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ প্রকাশিত হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর সপ্তম শ্রেণী অ্যাসাইনমেন্ট ১৯-সপ্তাহের প্রশ্নপত্র প্রকাশ করেছে। অ্যাসাইনমেন্ট প্রস্তুতি নির্দেশিকা এবং নির্দেশনা প্রশ্নপত্র পিডিএফ সহ প্রকাশিত হয়েছে। এটি DSHE ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। অষ্টম শ্রেণী অ্যাসাইনমেন্টের জন্য ১৯তম সপ্তাহের উত্তর, বিজ্ঞান এবং ধর্ম নির্ধারিত। বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করার পাশাপাশি, মুসলিম ছাত্ররা ইসলাম এবং নৈতিক শিক্ষার উত্তর জমা দেবে, হিন্দু ছাত্ররা হিন্দু ধর্ম এবং নৈতিক শিক্ষার উত্তর জমা দেবে, খ্রিস্টান ছাত্ররা খ্রিস্টধর্ম এবং নৈতিক শিক্ষার উত্তর জমা দেবে, এবং বৌদ্ধ ছাত্ররা বৌদ্ধধর্ম এবং নৈতিক শিক্ষা উত্তর জমা দেবে

অষ্টম শ্রেণী ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

দীর্ঘদিন ধরে বাংলাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর অবশেষে স্কুল -কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালু করা হয়েছে। যাইহোক, ক্লাস এখনও সীমিত। যদিও সরাসরি শিক্ষা কার্যক্রম শুরু করা হয়েছে, তবুও অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। মূলত, এর মাধ্যমে শিক্ষার্থীদের সিলেবাস সম্পন্ন করা হচ্ছে।

ইতিমধ্যেই অষ্টম শ্রেণী শিক্ষার্থীদের জন্য ১৮ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। এটি ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট । এই সপ্তাহের অ্যাসাইনমেন্ট ৬ অক্টোবর, ২০২১ থেকে শুরু হয়েছে। তারপর ২০তম সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট প্রকাশিত হবে। অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য সব বিষয়ের পাঠ্যক্রম মোট ২১ সপ্তাহের অ্যাসাইনমেন্টের মাধ্যমে সম্পন্ন করা হবে। সরাসরি শিক্ষা কার্যক্রমও অব্যাহত থাকবে।

অষ্টম শ্রেণী ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ এর উত্তর

৬ অক্টোবর ২০২১ তারিখে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ডিএসএইচই অষ্টম শ্রেণী অ্যাসাইনমেন্ট ১৯তম সপ্তাহ ২০২১ প্রকাশ করে। অন্যান্য ক্লাস অ্যাসাইনমেন্টের মতো, বিজ্ঞান ও ধর্ম বিষয় হল অষ্টম শ্রেণী জন্য দুটি বিষয় বরাদ্দ। শিক্ষার্থীকে এই দুটি বিষয়ের জন্য নির্ধারিত অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে এবং এটি তার স্কুলে জমা দিতে হবে। ১৯ তম সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট ৬ অক্টোবর থেকে শুরু হয়েছে এবং ১ সপ্তাহ পর্যন্ত চলবে। যাইহোক, অ্যাসাইনমেন্ট এর সময়কাল স্কুল বা শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্টদের দ্বারা নির্ধারিত হবে। শিক্ষার্থীরা তাদের নিজ নিজ স্কুল থেকে অ্যাসাইনমেন্ট সংগ্রহ করবে এবং স্কুলে অ্যাসাইনমেন্টের উত্তর জমা দেবে।

শিক্ষার্থী ছাড়াও, অভিভাবকরা অ্যাসাইনমেন্ট এর উত্তরগুলি সংগ্রহ এবং জমা দিতে পারেন। সব ক্ষেত্রে স্বাস্থ্য নির্দেশনা মেনে চলতে হবে।

শিক্ষার্থীকে প্রতিটি অ্যাসাইনমেন্ট উত্তরের সাথে কভার পেজ সংযুক্ত করতে হবে। শিক্ষার্থীর নাম, স্কুলের নাম, ক্লাস, রোল নম্বর, শাখা ইত্যাদি তথ্য কভার পেজে লিখতে হবে।

কিভাবে অষ্টম শ্রেণী ১৯তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ এর উত্তর প্রস্তুত করতে হবে?

অষ্টম শ্রেণীর ১৯ তম সপ্তাহ বিজ্ঞান এবং ধর্ম এবং ১৯ তম সপ্তাহের জন্য নৈতিক শিক্ষার অ্যাসাইনমেন্ট সমাধান শিক্ষার্থীদের নিজেরাই করতে হবে। অ্যাসাইনমেন্ট সমাধান অবশ্যই হাতে লিখতে হবে। উত্তর লেখার আগে শিক্ষার্থীদের নির্ধারিত অধ্যায় ভালোভাবে পড়তে হবে। অ্যাসাইনমেন্ট সমাধান করার ক্ষেত্রে প্রশ্নপত্রে উল্লিখিত নির্দেশাবলী অনুসরণ করা উচিত।

প্রয়োজনে শিক্ষার্থীরা অভিভাবক বা শিক্ষকের সহায়তায় অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করতে সক্ষম হবে। ইন্টারনেটের মাধ্যমে তথ্য সংগ্রহ বা সাহায্য করা যেতে পারে। যাইহোক, ছাত্র অধ্যয়ন এবং তার নিজের অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করতে হবে। তারা যদি কারও অ্যাসাইনমেন্ট হুবহু নকল করে, তাহলে সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক তা বাতিল করতে পারেন।

১৯ তম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট


অষ্টম শ্রেণীর ১৯ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১-এর জন্য ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয় নির্ধারন করা হয়েছে। অষ্টম শ্রেণী ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট ১৯তম সপ্তাহের উত্তর অবশ্যই স্কুলে লিখতে হবে এবং জমা দিতে হবে। ইসলাম ও নৈতিক শিক্ষা শিক্ষকরা এটি মূল্যায়ন করবেন। নির্ধারিত অধ্যায়টি সাবধানে পড়ুন এবং নির্ধারিত প্রশ্নের উত্তর লিখুন।

 

১৯ তম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর


 

 

ভিডিও

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
WAYS TO GET RID OF ALLERGIES WAYS TO STOP HAIR LOSS Eid SMS Greeting Poems EID Greetings Message Love SMS AIDS 2026 Football World Cup Airport Personal Injury Lawyers