IPL Mega Auction 2022: Rajasthan Royals players list squad & Fixtures

আইপিএল মেগা নিলাম 2022: রাজস্থান রয়্যালস খেলোয়াড় তালিকা

আইপিএল মেগা নিলাম 2022: রাজস্থান রয়্যালস খেলোয়াড় তালিকা স্কোয়াড এবং ফিক্সচার: আইপিএল নিলাম হল একটি বিস্তৃত প্রক্রিয়া, যেটিতে বেশ কিছু খেলোয়াড়ের স্কাউটিং, পর্যবেক্ষণ, বিশ্লেষণ এবং মূল্যায়ন জড়িত, এই সপ্তাহান্তে এর চূড়ান্ত পরিণতি দেখতে পাবে যখন রাজস্থান রয়্যালস, অন্যান্য নয়টি আইপিএল দলের সাথে, প্লেয়িং স্কোয়াড চূড়ান্ত করতে আইপিএল 2022 প্লেয়ার নিলামে প্রবেশ করবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 15 তম মরসুমের জন্য।

নিলামে গিয়ে, রয়্যালস তাদের পার্সে 62 কোটি টাকা থাকবে, সঞ্জু স্যামসন (14 কোটি রুপি), জস বাটলার (10 কোটি টাকা) এবং যশস্বী জয়সওয়াল (4 কোটি রুপি) আকারে তিনজন খেলোয়াড়কে ধরে রেখেছেন। এই সংখ্যাগুলি কাগজে সহজবোধ্য মনে হতে পারে, তবে পর্দার পিছনে একটি বিস্তৃত এবং জটিল সিস্টেম রয়েছে যা তাদের দল কে গড়ে তুলবে তা সিদ্ধান্ত নিতে ফ্র্যাঞ্চাইজিকে সহায়তা করে৷

রাজস্থান রয়্যালস টিম 2022

শেন ওয়ার্নের নেতৃত্বে, রাজস্থান রয়্যালস 2008 সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের উদ্বোধনী মরসুমে জিতেছিল, কিন্তু গোলাপী রঙের স্কোয়াডটি তখন থেকেই শুষ্ক ছিল। তারা তাদের 2008 সালের জয়ের পর থেকে তিনবার প্লে-অফ করেছে কিন্তু প্রাথমিক মরসুম থেকে তাদের কৃতিত্ব পুনরায় তৈরি করতে পারেনি।

রয়্যালরা তাদের বিদেশী খেলোয়াড়দের, বিশেষ করে ইংরেজদের উপর অনেক বেশি নির্ভর করে। জস বাটলার, জোফ্রা আর্চার, লিয়াম লিভিংস্টোন, এবং বেন স্টোকস দলটির জন্য একটি শক্তিশালী কোর তৈরি করেছিলেন, যা একাধিক অনুষ্ঠানে তাদের স্বপ্ন ভেঙে দিয়েছে বলে মনে হয়।

অন্যদিকে, ফ্র্যাঞ্চাইজি আগামী মৌসুমে নতুন করে শুরু করার অঙ্গীকার করেছে এবং তা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। ফ্র্যাঞ্চাইজি পূর্ববর্তী দল থেকে মাত্র তিনজন খেলোয়াড়কে ধরে রেখেছে এবং এই রচনাটির উদ্দেশ্য হল আপনাকে RR এর মাধ্যমে নিয়ে যাওয়া। IPL 2022 পূর্ণ খেলোয়াড়ের তালিকা – মেগা নিলামের পরে স্কোয়াড ধরে রাখা, প্রকাশ করা এবং আপডেট করা হয়েছে।

 

আইপিএল নিলামে রাজস্থান রয়্যালস যে খেলোয়াড়দের দলে নিয়েছে তা এখানে:

Ravichandran Ashwin (Rs 5 crore)
Trent Boult (Rs 8 crore)
Shimron Hetmyer (Rs 8.5 crore)
Devdutt Padikkal (Rs 7.75 crore)
Prasidh Krishna (Rs 10 crore)
Yuzvendra Chahal (Rs 6.5 crore)
Riyan Parag (Rs 3.80 crore)
KC Cariappa (Rs 30 lakh)
Navdeep Saini (Rs 2.6 crore)
Obed McCoy (Rs 75 lakhs)
Anunay Singh (Rs 20 lakhs)
Kuldeep Sen (Rs 20 lakhs)
Karun Nair (Rs 1.4 crore)
Dhruv Jurel (Rs 20 lakhs)
Tejas Baroka (Rs 20 lakhs)
Kuldip Yadav (Rs 20 lakhs)
Shubham Garhwal (Rs 20 lakhs)
James Neesham (Rs 1.5 crore)
Nathan Coulter-Nile (Rs 2 crore)
Rassie van der Dussen (Rs 1 crore)
Daryl Mitchell (Rs 75 lakhs)

 

স্কোয়াড:

জেমস নিশাম, সঞ্জু স্যামসন, জস বাটলার, তেজস বারোকা, যশস্বী জয়সওয়াল, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, শিমরন হেটমায়ার, দেবদত্ত পাডিক্কল, যুজবেন্দ্র চাহাল, রিয়ান পরাগ, কেসি কারিয়াপ্পা, নভদীপ সাইনি, ওবেদ ম্যাককয়, অনুনয় সিং, কুলীন সিং, নভদীপ সিং , ধ্রুব জুরেল, কুলদীপ যাদব, শুভম গাড়ওয়াল, নাথান কুলটার-নাইল, রাসি ভ্যান ডের ডুসেন, ড্যারিল মিচেল, প্রসিধ কৃষ্ণ,

“𝐿𝑜𝑜𝑘𝑖𝑛𝑔 𝑓𝑜𝑟𝑤𝑎𝑟𝑑 𝑡𝑜 𝑠ℎ𝑎𝑟𝑖𝑛𝑔 𝑡ℎ𝑒 𝑑𝑟𝑒𝑠𝑠𝑖𝑛𝑔 𝑟𝑜𝑜𝑚 𝑤𝑖𝑡ℎ 𝐽𝑜𝑠.”

https://twitter.com/cricket_news_99/status/1508508310172884993?s=20&t=NXP7BSdk96gBIqpNQv-6IA

 

রাজস্থান রয়্যালস টিম 2022 আইপিএল খেলোয়াড়দের তালিকা

আইপিএল 2022 মেগা নিলামের আগে RR এর বাকি সমস্ত খেলোয়াড়দের ছেড়ে দিতে হবে এবং চারজন খেলোয়াড়কে রাখতে হবে। IPL 2022 মেগা নিলামের আগে RR নিম্নলিখিত খেলোয়াড়দের মুক্তি দেবে বলে আশা করা হচ্ছে। নিলাম শেষ হয়েছে এবং RR টিম 2022 সম্পূর্ণরূপে প্রকাশিত হয়েছে। আপনি IPL 2022-এ রাজস্থান রয়্যালসের খেলোয়াড়দের সম্পূর্ণ তালিকার জন্য নীচে দেওয়া তালিকাটি দেখতে পারেন।

সঞ্জু স্যামসন, জস বাটলার (আর), যশস্বী জয়সওয়াল (আর), আর অশ্বিন, ট্রেন্ট বোল্ট, শিমরন হেটমায়ার, দেবদত্ত পাডিক্কল, প্রসিদ কৃষ্ণ, যুজবেন্দ্র চাহাল, রিয়ান পরাগ, কেসি কারিয়াপ্পা, নবদীপ সাইনি, ওবেদ ম্যাককয়, অরুণয় সিং, কুলদীপ সেন , করুণ নায়ার, ধ্রুব জুরেল, তেজস বারোকা, কুলদীপ যাদব, শুভম গাড়ওয়াল, জেমস নিশাম, নাথান কুল্টার-নাইল, রাসি ভ্যান ডের ডুসেন, ড্যারিল মিচেল

 

রাজস্থান রয়্যালস দল 2022 খেলোয়াড়দের ধরে রেখেছে

সঞ্জু স্যামসন, আরআর অধিনায়ক এবং একজন উইকেট-রক্ষক ব্যাটসম্যান ফ্র্যাঞ্চাইজির প্রথম খেলোয়াড় যাকে ধরে রাখা হবে। আরআর তাকে রাখবে, তার নেতৃত্বের অবস্থানের কারণে নয় বরং তার ধারাবাহিকতার কারণে। 14টি লিগ ম্যাচে উপস্থিত হওয়ার পর তিনি 2021 সালের আইপিএলে 484 রান করেন। যশস্বী জয়সওয়াল প্রথম ভারতীয় মহিলা যিনি তালিকা তৈরি করেছেন। তার সাহসী ওপেনিং ব্যাটিং আক্রমণের জন্য, 17-এ ডাবল টন ধরে রাখার প্রক্রিয়ায় তাদের তৃতীয় পছন্দ হবে।

PlayerRoledescription
Sanju Samson (Rs 14 crores)Wicket keeper batsmanSanju Samson came into reckoning with his gritty knocks for Rajasthan Royals in his debut season for the franchise. The wicketkeeper-batsman from Kerala was groomed by Rahul Dravid into a tough campaigner. He followed his mentor into the Delhi Daredevils (now Delhi Capitals) squad in 2016 and played some crucial innings for the team during his two seasons with them before moving back to Rajasthan Royals.
Jos Buttler (Rs 10 crores): Wicket keeper batsmanThe swashbuckling wicketkeeper-batsman will be out to make an impact as RR targets the IPL 2022 glory. The right-hander had scored 254 runs in the IPL 2021 and will be looking to score big in the IPL 2022.
Yashasvi Jaiswal (Rs 4 crores)Batsman400 runs during India’s Under 19 World Cup 2020 campaign, youngest Indian to score a List A double ton at the age of 17. Yashasvi Jaiswal was bought by Rajasthan Royals for INR 2.40 Cr ahead of the IPL 2020. While the youngster did not enjoy much success in his first season, he will be out to make amends and shine with the bright in the IPL 2022.

 

রাজস্থান রয়্যালস 2022 ফিক্সচারের সাথে ম্যাচ করে

রাজস্থান রয়্যালস ক্রিকেট দলের ভবিষ্যত ম্যাচগুলি নীচে দেখানো হয়েছে। রাজস্থান রয়্যালস ক্রিকেট বোর্ডের দ্বারা এই তালিকায় থাকা গেমগুলি হল যাদের ফিক্সচার বা সময়সূচী প্রকাশ করা হয়েছে। 2022 সালে RR ক্রিকেট দলের অংশীদাররাও নীচের তালিকায় রয়েছে। ভ্রমণসূচী এবং স্থান তথ্যের জন্য সিরিজ সুনির্দিষ্ট দেখুন.

আটটি দল যারা প্রতি বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে প্রতিদ্বন্দ্বিতা করে। স্কোয়াড রয়েছে রাজস্থান রাজ্যের জয়পুর শহরে। দলের হোম স্টেডিয়াম জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়াম। উদীয়মান মিডিয়া দলের মালিক। বলিউড তারকা শিল্পা শেঠি এবং রাজ কুন্দ্রা দলের অন্যান্য শেয়ারহোল্ডারদের মধ্যে রয়েছেন।

আরআর স্কোয়াডের বর্তমান অধিনায়ক সঞ্জু স্যামসন। বেন স্টোকস, ক্রিস মরিস, ডেভিড মিলার, জোফরা আর্চার এবং অন্যান্যরা দলের উল্লেখযোগ্য খেলোয়াড়দের মধ্যে রয়েছেন। রাজস্থান রয়্যালস 2022 আইপিএল টিম স্কোয়াড দেখুন।

আইপিএলে দলের সেরা কৃতিত্ব ছিল 2008 সালে তার প্রথম মৌসুমে সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে প্রতিযোগিতায় জয়লাভ করা। যাইহোক, এই জয়ের পরে, দলের পারফরম্যান্সের অবনতি হতে শুরু করে। পরের তিন রাউন্ডে গ্রুপ পর্বের বাইরে যেতে পারেনি দলটি। 2011 সালে, স্কোয়াড সামগ্রিক পয়েন্ট স্ট্যান্ডিংয়ে ষষ্ঠ স্থানে ছিল।

DateMatchesStadium
March 29, 2022Sunrisers Hyderabad vs Rajasthan RoyalsMCA Stadium, Pune
April 2, 2022Mumbai Indians vs Rajasthan RoyalsDY Patil Stadium
April 5, 2022Rajasthan Royals vs Royal Challengers BangaloreWankhede Stadium
April 10, 2022Rajasthan Royals vs Lucknow Super GiantsWankhede Stadium
April 14, 2022Rajasthan Royals vs Gujarat TitansDY Patil Stadium
April 18, 2022Rajasthan Royals vs Kolkata Knight RidersBrabourne – CCI
April 22, 2022Delhi Capitals vs Rajasthan RoyalsMCA Stadium, Pune
April 26, 2022Royal Challengers Bangalore vs Rajasthan RoyalsMCA Stadium, Pune
April 30, 2022Rajasthan Royals vs Mumbai IndiansDY Patil Stadium
May 2, 2022Kolkata Knight Riders vs Rajasthan RoyalsWankhede Stadium
May 7, 2022Punjab Kings vs Rajasthan RoyalsWankhede Stadium
May 11, 2022Rajasthan Royals vs Delhi CapitalsDY Patil Stadium
May 15, 2022Lucknow Super Giants vs Rajasthan RoyalsBrabourne – CCI
May 20, 2022Rajasthan Royals vs Chennai Super KingsBrabourne – CCI

 

রাজস্থান রয়্যালস সম্পর্কে

রাজস্থান রয়্যালস (RR) হল একটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) দল যার সদর দপ্তর জয়পুরে। 2008 সালে যখন আইপিএল শুরু হয়েছিল, তখন আরআর প্রাথমিক আটটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে একটি ছিল। মনোজ বাদল এবং অন্যান্য বিনিয়োগকারীরা এখন আরআরের মালিক। জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়াম রাজস্থান রয়্যালসের বাড়ি। অস্ট্রেলিয়ান তারকা শেন ওয়ার্নের নেতৃত্বে, যিনি দলের পরামর্শদাতাও ছিলেন, পিঙ্ক সিটি ফ্র্যাঞ্চাইজি আইপিএলের প্রথম মৌসুম জিতেছিল। বেশ কিছু বিষয় রাজস্থান রয়্যালসের আইপিএল অ্যাডভেঞ্চারকে কলঙ্কিত করেছে। বিসিসিআই 2010 সালে ফ্র্যাঞ্চাইজির চুক্তি বাতিল করে; যাইহোক, সিদ্ধান্তটি পুনরুদ্ধার করা হয়েছিল যখন একটি ঐকমত্য পৌঁছেছিল।

2016 সালে একটি স্পট-ফিক্সিং ঘটনার সাথে জড়িত ছিল। বিসিসিআই স্কোয়াডের জন্য দুই বছরের স্থগিতাদেশের লোধা কমিটির সুপারিশ অনুসরণ করে। প্রতিযোগিতার 2018 সংস্করণে, RR একটি প্রত্যাবর্তন করেছে। রাজস্থান রয়্যালস IPL 2018 প্লে-অফে এগিয়েছে। তবে এলিমিনেটরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) কাছে হেরে ফাইনালে যেতে পারেনি।

 

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: