তাজা খবর

কমছে সয়াবিন তেলের দাম

Spread the love

কমছে সয়াবিন তেলের দাম

লিটারপ্রতি সয়াবিন তেলের দাম ১৪ টাকা করে কমছে। বর্তমানে এক লিটারের বোতলজাত সয়াবিন তেল ১৯২ টাকায় বিক্রি হচ্ছে। নতুন দামে বোতলজাত সয়াবিন তেল দাঁড়াবে ১৭৮ টাকা।

বাংলাদেশ ভেজিটেবল ওয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচার্স অ্যাসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ সোমবার সয়াবিন তেলের দাম কমানোর এই তথ্য প্রকাশ করা হয়।

বাংলাদেশ ভেজিটেবল ওয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচার্স অ্যাসোসিয়েশন এর বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল মঙ্গলবার তেকে নতুন দরে বাজারে সয়াবিন তেল বিক্রি হবে।

বাংলাদেশ ভেজিটেবল ওয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচার্স অ্যাসোসিয়েশন সংগঠনটির নির্বাহী কর্মকর্তা মো. নুরুল ইসলাম মোল্লার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, ভোজ্যতেল ব্যবসায়ীদের সংগঠনের নেতারা ডলারের মূল্যবৃদ্ধি ও ঋণপত্র খোলার জটিলতার বিষয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও প্রধানমন্ত্রীর সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে বৈঠক করেন।

সংগঠনটির নির্বাহী কর্মকর্তারা বৈঠক শেষে ভোক্তাদের সুবিধার্থে ভোজ্যতেলের দাম লিটারপ্রতি ১৪ টাকা কমিয়ে পুনর্নির্ধারণ করা হয়েছে। আর খোলা সয়াবিনের দাম কমেছে লিটারপ্রতি ১৭ টাকা। কমছে সয়াবিন তেলের দাম

সংগঠনটির নির্বাহী কর্মকর্তাদের সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি লিটার খোলা সয়াবিন তেলের নতুন দাম হবে ১৫৮ টাকা। বর্তমানে বাজারে খোলা সয়াবিন প্রতি লিটার ১৭৫ টাকায় বিক্রি হচ্ছে। আর ৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৯৪৫ টাকা থেকে ৬৫ টাকা কমিয়ে করা হয়েছে ৮৮০ টাকা। সেই হিসাবে বোতলজাত ৫ লিটার সয়াবিনে লিটারপ্রতি ১৩ টাকা কমেছে।

গত ১৭ জুলাই বিশ্ববাজারে ভোজ্যতেলের দাম কমায়, সয়াবিন ও পাম তেলের দাম কমায় তেল বিপণনকারী কোম্পানিগুলো। এরপর গত ২৩ আগস্ট আবার সয়াবিনের দাম লিটারপ্রতি ৭ টাকা বৃদ্ধি করে। দেড় মাসের ব্যবধানে সেই দর কমানো হলো। কমছে সয়াবিন তেলের দাম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button