দেশে ফেরার সময় ক্যাম্পে ধর্ষণ বাংলাদেশি নারী , বিএসএফ সদস্য গ্রেপ্তার

দেশে ফেরার সময় ক্যাম্পে ধর্ষণ বাংলাদেশি নারী , বিএসএফ সদস্য গ্রেপ্তার

 

দেশে ফেরার সময় ক্যাম্পে ধর্ষণ বাংলাদেশি নারী   :  ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হেফাজতে থাকা ভারত থেকে স্থল পথে দেশে ফেরার সময় এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে একজন বিএসএফ এর বিরুদ্ধে

পুলিশ ইতোমধ্যে এই অভিযোগে একজন বিএসএফের এসআইকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত কর্মকর্তার নাম রামেশ্বর কায়াল। স্থানীয় আদালত তাকে দুই দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে।

জানা গেছে, ওই মহিলা বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা। তিনি গত তিন বছর ধরে গুজরাটের একটি শাড়ির শোরুমে কাজ করছেন। বুধবার তিনি বৈধ পাসপোর্ট বা কোনও দলিল ছাড়াই ব্রোকারের মাধ্যমে ভারত থেকে বাংলাদেশে ফিরছিলেন। তিনি এবং তার বান্ধবী দালালকে মোট ৩০০০০ রুপি প্রদান করেন। কিন্তু গাইহাটা এলাকার ঝাউডাঙ্গা সীমান্তে বিএসএফ -এর ১৫৮ ব্যাটালিয়ন সদস্যরা তাদের আটক করে। ওই মহিলার অভিযোগ, রাতে তাকে ক্যাম্পে ধর্ষণ করা হয়।

ওই মহিলার অভিযোগ, “আমি এবং আমার এক বান্ধবীকে ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে বিএসএফের হাতে ধরা পড়ি। তবে দালাল ধরা পড়েনি। এরপর আমাদের ক্যাম্পে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে রামেশ্বর নামে এক বিএসএফ অফিসার আমাকে একটি বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। ”

তিনি আরও জানান, তাদের কাছে বৈধ পাসপোর্ট নেই। তাই তারা চোরাচালান করে বাংলাদেশে ফিরছিল। সে এবং তার বান্ধবী মিলে ৩০ হাজার রুপি দালালকে দিয়েছিল। বুধবার রাত ১১ টার দিকে বিএসএফ তাদের আটক করে এবং রাত বারোটার দিকে ক্যাম্পে নিয়ে যায় বলে তিনি অভিযোগ করেন। জিজ্ঞাসাবাদ শেষে ধর্ষণের ঘটনাটি সেখানে ঘটায় ওই বিএসএফ।

এদিকে মহিলার অভিযোগের ভিত্তিতে স্থানীয় গাইঘাটা পুলিশ বিএসএফ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে। তাকে বনগাঁ মহকুমা আদালতে নিয়ে গেলে বিচারক দুই দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। তবে বিএসএফ কর্মকর্তা তার বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বলেন, আমি কোন ভুল করিনি। আমি শুধু তাদের আটক করেছি। সেই মহিলা অভিযোগ করতে পারে, কিন্তু আমি কিছুই করিনি। তারা কেন অভিযোগ করেছে তা তারাই বলতে পারবেন। ”

বনগাঁ আদালতের প্রধান পাবলিক প্রসিকিউটর বলেন, এই ঘটনায় ইতিমধ্যেই ওই মহিলার বক্তব্য এবং তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: