চলে গেলেন ভারতের কিংবদন্তিতুল্য বরেণ্য কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর

চলে গেলেন ভারতের কিংবদন্তিতুল্য বরেণ্য কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর

 

চলে গেলেন ভারতের কিংবদন্তিতুল্য বরেণ্য কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর   :  ভারতের কিংবদন্তিতুল্য বরেণ্য কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর চলে গেলেন । রোববার সকালে মধ্য মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর

লতা মঙ্গেশকর জানুয়ারি মাসের শুরুতে করোনায় আক্রান্ত হয়েছিলেন । এরপর তাকে ভর্তি করা হয় মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় নেয়া হয় আইসিইউতে। ৮ই জানুয়ারি থেকে আইসিইউতেই ছিলেন তিনি। শুরু থেকে চিকিৎসক প্রতীত সমধানীর চিকিৎসাধীন তিনি। প্রথমে করোনায় আক্রান্ত হয়েছিলেন।

একসময় কোভিড নেগেটিভ হলেও পরে নিউমোনিয়া ধরা পড়ে। চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন।

সম্প্রতি প্রবাদপ্রতিম গায়িকার শারীরিক পরিস্থিতির উন্নতি হওয়ায় ভেন্টিলেশন সাপোর্ট বন্ধ করে দেওয়া হয়েছিল। আশার আলো দেখছিলেন চিকিৎসকেরাও। তবে শনিবার লতা মঙ্গেশকরের শারীরিক পরিস্থিতির আবার অবনতি হয়। এদিন দুপুরে চিকিৎসকেরা জানান, গায়িকার অবস্থা অত্যন্ত সংকটজনক। তবে চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে চলে গেলেন তিনি।

উল্লেখ্য, ১৯২৯ সালের ২৮শে সেপ্টেম্বর লতার জন্ম এক মারাঠি পরিবারে। মাত্র ১৩ বছর বয়সে বাবাকে হারান। তার আগে অবশ্য বাবার হাত ধরেই অভিনয় এবং গান শিখতে শুরু করে দিয়েছিলেন। ১৩-১৪ বছর বয়সেই প্রথম বার সিনেমায় গান গাওয়া। মরাঠি ছবিতে। মুম্বই যাওয়ার পর ১৯৪৮ সালে প্রথম হিন্দি ছবিতে গান করেন তিনি।

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: