ত্বক সুন্দর করার উপায়

ত্বক সুন্দর করার উপায়

ত্বক সুন্দর করার উপায়আমরা জন্মগতভাবেই ত্বকের বিভিন্ন রং নিয়ে থাকি। কেউ ফর্সা, কেউ সবুজ। ত্বকের রং চাপা পড়ে গেলে অনেকেই বিরক্ত হয়ে যান। তারা চায় একটু উজ্জ্বল ত্বক। আবার অনেকে ধুলাবালি ও রোদের কারণে ত্বক হারানোর চেষ্টা করেন। তাই ত্বক উজ্জ্বল রাখতে বিভিন্ন ক্রিম ব্যবহার করুন। কিন্তু সেই ক্রিমে রাসায়নিক উপাদান থাকায় এগুলো সবসময় ত্বকের জন্য উপকারী নাও হতে পারে। তাই আপনি ন্যায্য পেতে এই উপায় অনুসরণ করতে পারেন.

 

নরম, উজ্জ্বল এবং সুন্দর ত্বকের জন্য আশ্চর্যজনক পেঁপের মাস্ক

পেঁপে ডিম একসঙ্গে ব্যবহার করলে ত্বকের রং ধীরে ধীরে হালকা হয়ে হালকা হয়ে যায়। এর সাথে একটি সুন্দর উজ্জ্বল অনুভূতি আসছে। ডিমের প্রোটিন ত্বক টানটান রাখবে। এতে দই যোগ করলে তা আপনার ত্বককে ভিতর থেকে পরিষ্কার করবে।

ত্বক সুন্দর করার উপায়

3 টেবিল চামচ পেঁপের রস, 2 টেবিল চামচ দই, 4 টেবিল চামচ আপেল সাইডার ভিনেগার, 3 টেবিল চামচ বাদাম তেল, গ্লিসারিন এবং একটি ডিমের সাদা অংশ নিন। একটি পাত্রে গ্লিসারিন এবং ডিম ছাড়া বাকি সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন। ঘন পেস্ট তৈরি করবে। ঘণ্টা দুয়েক ফ্রিজে রেখে দিন। তারপর গ্লিসারিন ও ডিমের সাদা অংশ বের করে নিন। খুব ভালো করে মেশান। এবার এই পেস্টটি মুখে লাগান এবং প্রায় 20 থেকে 25 মিনিটের জন্য রেখে দিন। তারপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

 

বেসন এবং লেবুর রসের প্যাক

বেসন ত্বকের জন্য বেশ উপকারী। এছাড়া লেবু ত্বককে খুব ভালোভাবে পরিষ্কার করে।

ত্বক সুন্দর করার উপায়

3 টেবিল চামচ বেসন, 2 টেবিল চামচ লেবুর রস, 1 টেবিল চামচ হলুদ গুঁড়ো, এবং সামান্য গোলাপ জল নিন। একটি পাত্রে সব উপকরণ খুব ভালো করে মিশিয়ে নিন। তারপর মুখে লাগান। মিশ্রণটি মুখে লাগিয়ে শুকাতে দিন। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। আপনি সপ্তাহে দুই দিন এটি করতে পারেন। হলুদ আপনার ত্বককে উজ্জ্বল করবে এবং এর অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য কোনও দাগ সৃষ্টি করবে না।

 

মধু এবং লেবুর রসের প্যাক

আমরা সবাই জানি যে লেবুর রস মুখ পরিষ্কার করে এবং ডিটক্সিফাই করে। মধুর সাথে এটি মুখের আর্দ্রতা ধরে রাখে খুব সুন্দর ভাবে। তাই এই মাস্ক কিন্তু খুবই কার্যকরী।

ত্বক সুন্দর করা উপায়

2 চা চামচ মধু এবং 2 চা চামচ লেবুর রস নিন। দুটি উপাদান মিশিয়ে মুখে লাগান। তারপর 20 মিনিট রেখে দিন। তারপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এটি সপ্তাহে তিন দিন করা যেতে পারে।

 

দুধ এবং লেবুর রসের প্যাক

আমরা সবাই জানি দুধ ত্বকের জন্য কতটা ভালো। এটি ত্বককে পরিষ্কার করে এবং নরম করে।

সুন্দর ত্বক করার উপায়

৩ চা চামচ দুধ, ২ চা চামচ লেবুর রস, ১ চা চামচ মধু এবং হলুদ গুঁড়ো নিন। একটি পাত্রে দুধ নিয়ে তাতে বাকি উপকরণগুলো মিশিয়ে নিন। তারপর এই প্যাক মুখে লাগান। শুকিয়ে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। আপনি অবিলম্বে চেহারা একটি উজ্জ্বলতা দেখতে পাবেন. সপ্তাহে একদিন এটি করুন।

 

টমেটো এবং মধুর প্যাক

রোদে পোড়া বা মুখ অতিরিক্ত কালো হয়ে গেলে এটি ব্যবহার করুন। টমেটো এই দাগগুলোকে খুব ভালোভাবে হালকা করতে পারে।

ত্বক সুন্দর

একটি টমেটো এবং 4 চা চামচ মধু নিন। প্রথমে একটি পাত্রে টমেটো চেপে নিন। এবার এর মধ্যে ভালো করে মধু মিশিয়ে নিন। এই প্যাকটি আপনার মুখে প্রায় 20 মিনিটের জন্য রেখে দিন। তারপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সঙ্গে সঙ্গে মুখ সতেজ দেখাবে। ত্বক সুন্দর করার উপায়

 

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: