দেশে বিদেশে ধিক্কার উঠেছে আওয়ামী লীগের বিরুদ্ধে : ফখরুল

দেশে বিদেশে ধিক্কার উঠেছে আওয়ামী লীগের বিরুদ্ধে : ফখরুল

 

দেশে বিদেশে ধিক্কার উঠেছে আওয়ামী লীগের বিরুদ্ধে : ফখরুল  :   বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের শাসনকে ‘বর্বর’ উল্লেখ করে দেশ-বিদেশে এর বিরুদ্ধে ধিক্কার উঠেছে বলে মন্তব্য করেছেন । আজ বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এমন মন্তব্য করেন। ফখরুল বলেন, ‘ক্ষমতাসীনরা ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে পারবে না। অচিরেই তাদের পতন হবে।

দলীয় নেতা-কর্মীদের ওপর হামলা হয়েছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘আজ কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলাধীন কোন্ডা ইউনিয়ন বিএনপির সভাপতির বাসায় আমাদের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ হামলা করেছে। এ ছাড়াও জিঞ্জিরায় বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনের পর নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা ও তাদেরকে আহত করার ঘটনা নিঃসন্দেহে কাপুরুষোচিত।’

এসময় থানা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু, যুবদল নেতা মাসুদ আলম স্বাধীন, বিএনপি নেতা হাজী ঈশা খান, দূর্জয় দে কৃষ্ণ, শাহ নেওয়াজ, মো. মাহফুজ, আসলাম, রাশিদা বেগম, নার্গিস বেগম, যুবদল নেতা আশরাফ, স্বেচ্ছাসেবক দল নেতা সোহেল রানাসহ শতাধিক নেতাকর্মী আহত হন বলে বিবৃবিতে উল্লেখ করা হয়েছে।

ছাত্রলীগ পরিকল্পিতভাবে ওই হামলা চালিয়েছে দাবি করে ফখরুল বলেন, ‘এ ধরনের হামলায় আবারও প্রমাণিত হলো- বর্তমান আওয়ামী লীগ সরকার কতটা নির্মম, অগণতান্ত্রিক, ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী।’

দেশে-বিদেশে সরকারের অপশাসন নিয়ে জনমত গড়ে উঠছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, গত ১২ বছরে সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলন-সংগ্রাম দমন করতে তারা বিভিন্ন কায়দায় দমন-পীড়ন চালিয়েছে। তবে অতীতে যেমন কোনো স্বৈরাচারই দমন-পীড়ন চালিয়ে নিজেদের অস্তিত্ব রক্ষা করতে পারেনি, বর্তমান ক্ষমতাসীনরাও গায়ের জোরে ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে পারবে না।

বিবৃতিতে কেরানীগঞ্জে বিএনপি নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের হামলা এবং নেতাকর্মীদের গুরুতর আহত করার ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: