পুষ্টিগুণে ভরপুর ঋতুস্রাবের রক্ত , নিয়মিত খেলে উপকার পাবেন! মহিলার দাবি

পুষ্টিগুণে ভরপুর ঋতুস্রাবের রক্ত , নিয়মিত খেলে উপকার পাবেন! মহিলার দাবি

 

পুষ্টিগুণে ভরপুর ঋতুস্রাবের রক্ত , নিয়মিত খেলে উপকার পাবেন! মহিলার দাবি   :   সাধারণ মানুষকে আগের তুলনায় অনেক বেশি স্বাস্থ্য সচেতন করে তুলেছে অতিমারির আবহ

পুষ্টিগুণ সম্পন্ন নানা ধরনের খাবারের খোঁজ করেন সকলেই । রোজের খাদ্যতালিকায় ফল, শাকসবজি, মাছ, মাংস কতকিছুই না রাখার চেষ্টা করেন তাঁরা। কিন্তু এই সকল খাবার ছেড়ে বার্সোলনার বাসিন্দা ৩০ বছর বয়সি এক মহিলা ভরসা করছেন ঋতুস্রাবের রক্তে। জেসমিন এলিসিয়া কার্টার নামের ওই মহিলার দাবি, অন্যান্য খাবারের মতো ঋতুস্রাবের রক্তও পুষ্টিতে ঠাসা। যা তিনি নিয়মিত খান। এবং এটি খেয়ে তাঁর স্বাস্থ্যের উন্নতিও হয়েছে।

ঋতুস্রাব প্রক্রিয়া নিয়ে বিভিন্ন পরামর্শ দেওয়ার কাজের সঙ্গে যুক্ত জেসমিন। তিনি জানিয়েছেন, আগে ঋতুস্রাব নিয়ে প্রকাশ্যে কথা বলতে রীতিমতো লজ্জা পেতেন মেয়েরা। কিন্তু যুগের সঙ্গে জীবনধারাতেও পরিবর্তন এসেছে।

তিনি মেয়েদের এবিষয়ে নানা পরামর্শ দিয়ে থাকেন। তাঁর ঋতুস্রাবের রক্ত খাওয়ার খবর ছড়িয়ে পড়তেই সংবাদমাধ্যমকে তিনি জানান, ঋতুস্রাবের রক্তের মধ্যে রয়েছে আয়রন, প্রোটিনের মতো উপাদান। যা শরীরের জন্য ভীষণ উপকারী। এই রক্ত দিয়ে ত্বকচর্চার জন্য তিনি ফেসিয়ালও করেন। জেসমিন জানিয়েছেন, এটি খাওয়ার একটি নির্দিষ্ট নিয়ম তিনি মেনে চলেন।

তিনি জানিয়েছেন ঋতুস্রাব চলাকালীন স্যানিটারি ন্যাপকিনের পরিবর্তে মেনস্ট্রুয়াল কাপ তিনি ব্যবহার করেন। সেই কাপে সংগৃহীত রক্ত তিনি খান। তাঁর এই দাবি ঝড়ের গতিতে শহরে ছড়িয়ে পড়লেও, এটি খাওয়ার সাহস এখনও পর্যন্ত কেউ দেখাতে পারেননি।

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: