ফরিদপুরের বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতির বিরুদ্ধে অনাস্থা

ফরিদপুরের বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতির বিরুদ্ধে অনাস্থা

ফরিদপুরের বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতির বিরুদ্ধে অনাস্থা : ফরিদপুরের বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি ডঃ যশোদা জীবন দেবনাথ এর বিরুদ্ধে অনাস্থা এনেছে উক্ত কমিটির একাংশ ।

ফরিদপুরের বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক অরুন মন্ডল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় , অনাস্থার কারন গুলো হচ্ছে,
১।অসাংগঠনিক ভাবে ফরিদপুর জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অরুন মন্ডলকে অপসারণের চেষ্টা ,
২। মধুখালী উপজেলা অনুমোদিত কমিটি থাকা সত্ত্বেও কমিটির সাথে কোনোরূপ আলোচনা না করে অবৈধ ভাবে মধুখালী উপজেলায় বিগত ১৯ শে মার্চ ২০২২ তারিখে দ্বি-বার্ষিক কাউন্সিল করার চেষ্টা করা ,
৩। ফরিদপুর পূজা উদযাপন কমিটির মেয়াদ ইতিমধ্যে প্রায় ২ বছর অতিক্রান্ত হওয়া সত্ত্বেও সভাপতির অসহযোগীতার কারনে কমিটির একটি সভা ও না করতে পারা ,
৪। সংগঠনের মধ্যে নিজস্ব বলয় তৈরি করে সভাপতি ফরিদপুর জেলার হিন্দু সম্প্রদায়ের মধ্যে বিভেদ সৃষ্টি করা ,
৫। সংগঠনের সভাপতি পদ ব্যবহার করে ব্যক্তি ও রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করা ,
৬। সুনামগঞ্জে শাল্লা উপজেলায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুর এর প্রতিবাদের জন্য কেন্দ্রীয় কমিটির নির্দেশ অমান্য করে ১ দিন পূর্বে কর্মসূচি পালন করা এবং সম্প্রদায়ের মধ্যে স্থায়ী বিভেদ তৈরি করার চেষ্টা করা।

সভার সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত মোতাবেক ফরিদপুর জেলা পূজা উদযাপন কমিটির আগামী সম্মেলন না হওয়া পর্যন্ত সভাপতিকে অপারেশন করে কমিটির সহ সভাপতি বাবু সুকেশ সাহাকে ভারপ্রাপ্ত সভাপতি করার জন্য কেন্দ্রীয় কমিটিকে অনতিবিলম্বে প্রস্তাব আকারে পেশ করা হবে বলে জানানো হয়।

২৫ শে মার্চ শুক্রবার সকাল ১০:৩০ মিনিট হতে দুপুর ০২:৩০ মিনিট পর্যন্ত সুদীর্ঘ মতামতের ভিত্তিতে ৬ টি কারণ উল্লেখ করে এ অনাস্থা প্রস্তাব আনা হয়।

ফরিদপুর জেলা পরিষদ অডিটিরিয়ামে আলোচনা সভায় ফরিদপুর পূজা উদযাপন কমিটির একাংশের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন কমিটির সহ সভাপতি সুকেশ সাহা , প্রকাশ স্বরূপ রায় অপু , সাধারণ সম্পাদক অরুন কুমার মণ্ডল , সাংগঠনিক সম্পাদক অজয় রায় , শিক্ষা ও গবেষনা বিষয়ক সম্পাদক গৌতম সরকার , সাংস্কৃতিক সম্পাদক গৌতম ভদ্র , কোষাধাক্ষ্য শিবু প্রসাদ দাস , সদস্য সুকুমার চন্দ্র সাহা , নিতাই রায় , হরিদাস গুপ্ত সহ জেলার ৮ টি উপজেলার সভাপতি , সাধারণ সম্পাদক এবং শহর পূজা উদযাপন কমিটির বেশিরভাগ সদস্যরা উপস্থিত ছিলেন ।

এই বিষয়ে ফরিদপুর জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ডঃ যশোদা জীবন দেবনাথ জানান , যোদ্ধা অপরাধীর গলায় মালা দেবার কারণে ৭ মাস পূর্বে কমিটির সাধারণ সম্পাদক অরুন মন্ডলকে কেন্দ্রীয় কমিটি ফরিদপুর জেলা শাখা থেকে তাকে বহিষ্কার করা হয় এবং রাজনৈতিক শিষ্টাচারের কারণে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

নাজিম বকাউল, ফরিদপুর প্রতিনিধি

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: