বাংলাদেশ ছাত্রলীগ বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা কমিটিতে নীলফামারীর তাহমিদ

বাংলাদেশ ছাত্রলীগ বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা কমিটিতে নীলফামারীর তাহমিদ

 

বাংলাদেশ ছাত্রলীগ বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা কমিটিতে নীলফামারীর তাহমিদ   :  নীলফামারী সদরের রাজনীতিতে বহু ঐতিহ্যে ঘেরা দেওয়ান বাড়ির কনিষ্ঠ সন্তান দেওয়ান তাহমিদ আহমেদ বাংলাদেশ ছাত্রলীগ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পূর্নাঙ্গ কমিটির সহ-সভাপতি পদে মনোনীত হয়েছেন

গতকাল মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটি ঘোষণা করা হয়।

দেওয়ান তাহমিদ আহমেদ নীলফামারী সদরের থানাপাড়ার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।নীলফামারী জেলা তাঁতীলীগ সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী দেওয়ান সেলিম আহমেদ এর এই সন্তান ছাত্র রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত। এছাড়াও সে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদপ্তর সম্পাদক সহ অসংখ্য সামাজিক রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত আছেন।

তার বড় চাচা মরহুম দেওয়ান নুরন্নবী নীলফামারী জেলা যুবলীগের সাবেক সভাপতি,নীলফামারী সদর উপজেলার সাবেক সফল চেয়ারম্যান ও নীলফামারী সদর ০২ আসনের ৩ বারের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ছিলেন।আরেক চাচা নীলফামারী জেলা আওয়ামীলীগ এর বর্তমান সভাপতি ও নীলফামারী পৌরসভা থেকে ৬ বারের নির্বাচিত বর্তমান মেয়র ও বাংলাদেশের ৩২৭ টি পৌর মেয়র নিয়ে গঠিত বাংলাদেশ মেয়র এস্যোসিয়েশন এর সভাপতি জননেতা দেওয়ান কামাল আহমেদ।

তার আরেক চাচা শ্রমিক নেতা জেলা শ্রমিক লীগের প্রতিষ্ঠতা সভাপতি মরহুম দেওয়ান আলমগীর মার্শাল।আরেক চাচা দেওয়ান মুজিবুদ্দৌলা জকি জাতীয় ছাত্রলীগ এর সাবেক নীলফামারী জেলা সভাপতি।বড় ভাই জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৮নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও পৌর আওয়ামীলীগ সদস্য দেওয়ান বিপ্লব আহমেদ।আরেক ভাই দেওয়ান সাগর সাবেক সাধারণ সম্পাদক জেলা মৎস্যজীবিলীগ।

তাহমিদ ইষ্ট ওয়েষ্ট বিশ্ববিদ্যালয় থেকে আইনে কৃতিত্বের সাথে এলএলবি সম্পন্ন করেন বর্তমানে ইংল্যান্ড এ উচ্চশিক্ষার প্রস্তুতি নিচ্ছেন।

সদ্য নতুন কমিটিতে স্থান পাওয়া প্রসঙ্গে দেওয়ান তাহমিদ আহমেদ বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে আমরা বদ্ধপরিকর। আমি সকলের নিকট দোয়া প্রত্যাশী। শুধু পদ-পদবী দিয়ে রাজনৈতিক সফলতা নয়; বরং নীতি-নৈতিকতা, আদর্শগত দিক থেকে পিতা মুজিবের মতো দেশ ও দেশের মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করতে চাই।

নীলফামারী জেলা আওয়ামী লীগ সভাপতি জননেতা দেওয়ান কামাল আহমেদ জানায়,আমার ভাতিজা দেওয়ান তাহমিদ আমাদের পরিবার তথা নীলফামারীর গর্ব।সে তার পরিশ্রম এবং মেধার মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় কমিটিতে স্থান পাওয়ায় কেন্দ্রীয় সভাপতি সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানাই সাথে তাকে অভিনন্দন জানাই। তার জীবনের সুন্দর সাফল্য ও অগ্রগতি কামনা করি।

উল্লেখ্য, তরুণ তাহমিদ স্কুল জীবন থেকেই পিতা মুজিবের আদর্শে এগিয়ে চলেছে আজ অব্দি।ছাত্ররাজনীতি থেকেই মানুষের বিপদে আপদে পাশে থাকার চেষ্টা করেছে।করোনা কালীন অসংখ্য মানুষের ত্রান সামগ্রী পৌছে দিতে গিয়ে সেও করোনায় আক্রান্ত হন। গত ২০১৮ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নীলফামারী-২ (সদর) আসনে বাংলাদেশ ছাত্রলীগ থেকে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির সদস্য ছিলেন।

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: