বাংলাদেশ পাকিস্তান ক্রিকেট খেলায় নিরাপত্তা সমন্বয় সভা সিএমপির

মোঃ শহিদুল ইসলাম শহিদ,সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ ও পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের ৫ দিন ব্যাপী টেস্ট ম্যাচ আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ উপক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন সিএমপি পুলিশের এক নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) নগরীর দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের কনফারেন্স হলে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন(সিএমপি) পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।

টেস্ট ম্যাচ উপলক্ষে আগামী ২৩ নভেম্বর, ২০২১ খ্রিঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ও পাকিস্তান জাতীয় ক্রিকেট দল বিমান যোগে চট্টগ্রামে পৌঁছাবে এবং হোটেল রেডিসন ব্লু বে ভিউতে অবস্থান করবেন। উভয় দল ২৪ ও ২৫ নভেম্বর ২০২১ খ্রিঃ জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়াম চট্টগ্রামে অনুশীল করবেন এবং আগামী ২৬-৩০ নভেম্বর ২০২১ খ্রিঃ পর্যন্ত ০৫ দিনের ০১টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচ শেষে পরবর্তী দিন ০১ ডিসেম্বর ২০২১ খ্রিঃ ০২টি দল ঢাকার উদ্দেশ্যে বিমান যোগে চট্টগ্রাম ত্যাগ করবেন।

উক্ত ম্যাচ ও অনুশীলন চলাকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ০৭টি সেক্টরে পুলিশী নিরাপত্তামূলক ব্যবস্থা গৃহীত হয়েছে। এছাড়াও স্পেশাল রিজার্ভ ফোর্স হিসেবে কুইক রেসপন্স টিম, সোয়াট টিম, বোম্ব ডিস্পোজাল ইউনিট সহ পুলিশ লাইন্সে রিজার্ভ ফোর্স স্ট্যান্ডবাই হিসেবে প্রস্তুত থাকবে।

উক্ত ক্রিকেট খেলাকে কেন্দ্র করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, র‍্যাব, এপিবিএন, ফায়ার সার্ভিস, এনএসআই, ডিজিএফআই, জেলা প্রশাসন, সিভিল সার্জন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য নিয়োজিত থাকবেন। আসন্ন ক্রিকেট খেলা উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রায় ৯০০ এর অধিক অফিসার ও ফোর্স মোতায়েন থাকবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন ও অর্থ) জনাব সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার(সদর) জনাব মোঃ আমির জাফর সহ ডিজিএফআই, এনএসআই, ফায়ার সার্ভিস, চসিক, বিমান বাহিনী, সিডিএ, ওয়াসা সহ অন্যান্য দায়িত্বশীল সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: