বাল্যবিবাহ প্রতিরোধে ডিমলায় সচেতনমূলক বিতর্ক প্রতিযোগিতা

নুরুজ্জামান সরকার:

“বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা নয় আইন কঠোর হলে বাল্যবিবাহ বন্ধ হ‌তে বাধ্য”
এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডিমলা উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের সীমান্ত ঘেঁষা গ্রাম কালিগঞ্জ এই গ্রামের উত্তর সীমান্ত সমাজ কল্যাণ ক্লাবের একদল তরুণ সমাজে বাল্যবিবাহ প্রতিরোধের জন্য বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছেন সংগঠনের তরুণরা।

গ্রামের বিভিন্ন স্কুলে প্রজেক্টরের মাধ্যমে বাল্যবিবাহ প্রতিরোধ লিফলেট বিতরণ। বাড়ি বাড়ি গিয়ে বাল্যবিবাহের কুফল সম্পর্কে এর আগে অবহিত করেছেন তারা।

আজ সোমবার (৯- আগস্ট) সকাল বেলা উক্ত বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। তারা বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে সমাজের বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা করতে চায় বলে জানিয়েছেন।

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপস্থিত ছি‌লেন মোঃ র‌ফিকুল ইসলাম (প্রধান শিক্ষক, কালীগঞ্জ উচ্চ বিদ্যালয় ও সভাপ‌তি আওয়ামীলীগ পশ্চিম ছাতনাই ইউ‌নিয়ন)।

বি‌শেষ অ‌তি‌থি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ ত‌হিদুল ইসলাম (সহকা‌রি শিক্ষক, কালীগঞ্জ উচ্চ বিদ্যালয়), মডা‌রেটর মজিবুল ইসলাম বুলবুল (প্রধান শিক্ষক, ছাতনাই বা‌লিকা উচ্চ বিদ্যালয়), বিচারক মোঃ কামরুজ্জামান মিলন (সহকা‌রি শিক্ষক, ছাতনাই সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয়)।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন উত্তর সীমান্ত সমাজ কল্যাণ ক্লাবের সদস্যরা গ্রামের বিভিন্ন স্কুলে সচেতনতা করেছে এই জন্য আমাদের গ্রামে বল্যবিবাহ বন্ধ করা সম্ভব হয়েছে। এ জন্য যাদের কাজকে সাদুবা জানাই।
তিনি সংগঠনের পাশে সবসময় থাকবেন বলে জানিয়েছেন।

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: