স্বাস্থ্য

বাড়তি ওজন কমাতে চান? তাহলে ‘বুলেটপ্রুফ কফি’ খান

বুলেটপ্রুফ কফি তৈরি করার পদ্ধতি, যারা বাড়তি ওজন নিয়ে চিন্তায় থাকেন, তাদের জন্য আদর্শ ‘বুলেটপ্রুফ কফি’।

Spread the love

বাড়তি ওজন কমাতে চান? তাহলে ‘বুলেটপ্রুফ কফি’ খান: বুলেটপ্রুফ কফি আবার কী? কোনো যুদ্ধ বা গুলি বিনিময়ের ঘটনা নয়। যারা বাড়তি ওজন নিয়ে চিন্তায় থাকেন, তাদের জন্য আদর্শ ‘বুলেটপ্রুফ কফি’।

বিশেষজ্ঞদের মতে এই কফি ওজন কমানো থেকে শুরু করে কর্মক্ষমতা বাড়াতে পান করতে পারেন।

জেনে নিন কীভাবে তৈরি করবেন এই বুলেটপ্রুফ কফি:

‌বুলেটপ্রুফ কফি বানাতে যা লাগবে

কফি গুঁড়া এক চা চামচ, কফিমেট ৩ চা চামচ, চিনি এক চা চামচ (ইচ্ছা), গরম পানি এক মগ। আধা চা চামচ মাখন ও ১ টেবিল চামচ নারকেল তেল।

‌বুলেটপ্রুফ কফি বানানোর পদ্ধতি

প্রথমে মগে কফি গুঁড়া নিয়ে সামান্য পানি দিয়ে বিট করে নিন। গরম পানিতে কফিমেট ভালো করে মিশিয়ে কফির মগে ঢেলে দিন। চিনি দিয়ে এবার মাখন এবং তেল মিশিয়ে নিলেই তৈরি আপনার বুলেটপ্রুফ কফি।

পুষ্টি সংক্রান্ত তথ্য (1 কাপ):

ক্যালোরি: 230
চর্বি: 25 গ্রাম
স্যাচুরেটেড ফ্যাট: 21 গ্রাম
কার্বোহাইড্রেট: 0 গ্রাম
প্রোটিন: 0 গ্রাম
ফাইবার: 0 গ্রাম
চিনি: 0 গ্রাম
লবণ: 0 মিলিগ্রাম

বুলেটপ্রুফ কফি উপভোগ করার অন্যান্য উপায়

বাকি বিশ্বের মতো, বুলেটপ্রুফ এ, আমরাও বিবর্তিত হতে থাকি। যদিও বিখ্যাত বুলেটপ্রুফ কফি রেসিপি (ওরফে “বাটার কফি”)। আমাদের অনেক OG ভক্ত এবং অনুগামীদের জন্য কাজ করতে পারে (আমরা আপনাকে দেখছি!) এটি অন্যদের জন্য সবচেয়ে সুবিধাজনক বিকল্প নাও হতে পারে। আপনি ক্রমাগত চলাফেরা করছেন বা আমাদের বিখ্যাত চর্বি-জ্বালানিযুক্ত জাভা উপভোগ করার জন্য একটি নতুন উপায় খুঁজছেন, আমাদের সাম্প্রতিক উদ্ভাবনগুলি বিবেচনা করুন:

বুলেটপ্রুফ অরিজিনাল ক্রিমারের একটি সহজ স্কুপ দিয়ে আপনার দিনটিকে শক্তিশালী করুন, যাতে ঘাস খাওয়ানো মাখন এবং MCT তেল উভয়ের গুণগত চর্বি রয়েছে।

দ্রুত বুলেটপ্রুফ কফির জন্য আপনার কফিতে ইন্সটামিক্স কেটো ক্রিমারের একটি প্যাকেট টস করুন—কোন ব্লেন্ডারের প্রয়োজন নেই৷ বাড়তি ওজন কমাতে চান? তাহলে ‘বুলেটপ্রুফ কফি’ খান

বুলেটপ্রুফ কোলাজেন প্রোটিন পাউডার যোগ করুন। আপনি যদি শুধু কোলাজেন প্রোটিন প্লাস-আপ খুঁজছেন তবে আনফ্লেভারড ব্যবহার করে দেখুন। বাড়তি ওজন কমাতে চান? তাহলে ‘বুলেটপ্রুফ কফি’ খান

আপনি যদি মিষ্টির ছোঁয়া চান তবে ভ্যানিলার কাছে পৌঁছান। এবং আপনি যদি আপনার কফিতে কোকো পাউডার পছন্দ করেন তবে রক্তে শর্করার ক্র্যাশ ছাড়াই একটি কেটো-বান্ধব মোচা তৈরি করতে চকোলেট যোগ করুন।

আপনার ফরাসি প্রেস প্রস্তুত করার মেজাজে নেই? উষ্ণ কফির চেয়ে ঠান্ডা চোলাই পছন্দ করেন? একটি রেডি-টু-ড্রিংক বুলেটপ্রুফ কোল্ড ব্রু ল্যাট নিন, যাতে প্রতিটি ক্যানে শক্তি-টেকসই MCT এবং কোলাজেন সুবিধা উভয়ই রয়েছে!

এটা কিভাবে কাজ করে?

দেখা যাচ্ছে যে আমাদের সিগনেচার ট্রাইফেক্টার সুবিধার পিছনে কিছু শক্তিশালী বিজ্ঞান রয়েছে: গরম কফি, মাখন এবং ব্রেন অকটেন C8 MCT তেল…

1. এটা সব কোয়ালিটি কফি দিয়ে শুরু হয়

কফি শুধু ভালো স্বাদের নয়। এটি অ্যান্টিঅক্সিডেন্টও সরবরাহ করে। ক্যাফিন আপনাকে সতর্ক রাখে এবং এটি আপনার বিপাককেও বাড়িয়ে তুলতে পারে এবং আপনাকে শক্তির জন্য চর্বি পোড়াতে সাহায্য করতে পারে। ঠিক যেমন আপনি খাবার খান, আপনি যে কফি পান করেন তার গুণমান গুরুত্বপূর্ণ: খারাপ কফি আপনাকে খারাপ বোধ করতে পারে, যখন সঠিক মটরশুটি আপনাকে একটি দুর্দান্ত প্রান্ত দিতে পারে।

এটা সব কোয়ালিটি কফি দিয়ে শুরু হয়
এটা সব কোয়ালিটি কফি দিয়ে শুরু হয়
বুলেটপ্রুফ ক্লিন কফি বিনস সম্পর্কে

আপনি সর্বোত্তম থেকে কম কিছু পাওয়ার যোগ্য নন, এই কারণেই আপনার সর্বদা পরিষ্কার, টক্সিন-পরীক্ষিত, নীতিগতভাবে উত্সযুক্ত কফি বিনগুলিতে বিনিয়োগ করা উচিত। বুলেটপ্রুফ এ, আমাদের 100% অ্যারাবিকা মটরশুটি কলম্বিয়া, এল সালভাদর এবং গুয়াতেমালার কফি খামার থেকে আসে আপনার মতো কফি ভক্তদের জন্য সামঞ্জস্যপূর্ণ রোস্ট তৈরি করতে। বাড়তি ওজন কমাতে চান? তাহলে ‘বুলেটপ্রুফ কফি’ খান

বুলেটপ্রুফ ক্লিন কফি প্রক্রিয়া অনুসরণ করে জেনে আপনি বুলেটপ্রুফ কফি কেনার বিষয়ে ভালো অনুভব করতে পারেন, যা নিশ্চিত করে যে তারা:

যত্ন সহকারে পরিচালনা করা:

আমাদের মটরশুটি সংগ্রহ করা হয় এবং উত্সাহী কৃষকদের একটি নেটওয়ার্ক দ্বারা বাছাই করা হয় যারা তারা যা করে তা পছন্দ করে।

দক্ষতার সাথে রোস্ট করা:

আমাদের বিভিন্ন রোস্টগুলিই আমাদের কফি বিনগুলিতে প্রাণ দেয়। বুলেটপ্রুফ রোস্টিং প্রক্রিয়া মালিকানাধীন; অরিজিনাল থেকে ফ্রেঞ্চ কিক থেকে দ্য মেন্টালিস্ট (এবং আরও অনেক কিছু) পর্যন্ত, প্রতিটি রোস্টে অনন্য স্বাদের নোট রয়েছে যা আপনার সকালের কাপে জ্বলজ্বল করে—আমরা সবাই সেই স্বাদ পরীক্ষাগুলি সম্পর্কে!

টেকসই সমর্থিত:

বুলেটপ্রুফ কফি মটরশুটি হল রেইনফরেস্ট অ্যালায়েন্স সার্টিফাইড, যা আমাদের কৃষি সম্প্রদায়ের মধ্যে সামাজিক, অর্থনৈতিক এবং পরিবেশগত পরিবর্তনকে সমর্থন করতে দেয়।
এছাড়াও, আমরা সব ধরনের কফি পানকারীকে সরবরাহ করি। আপনি পুরো মটরশুটি, গ্রাউন্ড কফি বা অতি-সুবিধেজনক, একক-পরিবেশিত পড পছন্দ করুন না কেন, আমরা আপনাকে চারটি সুস্বাদু রোস্ট দিয়ে আচ্ছাদিত করেছি। (প্লাস, ডেক্যাফ কফি বিনস!)

2. কেন ঘাস খাওয়া মাখন?

এটি সুস্বাদু এবং শক্তিদায়ক করতে আপনি কফিতে কী রাখেন? ঘাস-খাওয়া মাখন বুলেটপ্রুফ কফিকে তার অনস্বীকার্যভাবে ক্রিমি সামঞ্জস্য দেয়। এটি আপনাকে মানের চর্বি যোগায় যা আপনাকে পরিপূর্ণ এবং জ্বালানী রাখতে সাহায্য করে। এটি আপনার কাছে থাকা ক্রিমিয়েস্ট ল্যাটে তৈরি করার মূল উপাদান। সময়কাল।

বুলেটপ্রুফ কফি
বুলেটপ্রুফ কফি

শুধু তাই নয়, ঘাস খাওয়া মাখনে রয়েছে বাটিরেট, কিছু ওমেগা-৩, অত্যন্ত গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান ভিটামিন এ (বিটা-ক্যারোটিন হিসাবে), এবং ফ্যাটি অ্যাসিড সিএলএ।

বুলেটপ্রুফ টিপ: প্রায় কোন ল্যাকটোজ ছাড়া প্যান্ট্রি-বান্ধব বিকল্পের জন্য, বুলেটপ্রুফ ঘাস-ফেড ঘি ব্যবহার করে দেখুন।

3. বুলেটপ্রুফ কফিতে ব্রেন অকটেন C8 MCT তেলের উপকারিতা

“MCT” মানে “মাঝারি-চেইন ট্রাইগ্লিসারাইডস” (আমরা ছোট সংস্করণও পছন্দ করি)। কফিতে এমসিটি তেলের সুবিধা কী কী? এটি কিটোন উৎপাদন বাড়াতে সাহায্য করে—এবং সেখানকার MCT তেলগুলির মধ্যে, ব্রেইন অকটেন C8 MCT তেলকে বৈজ্ঞানিকভাবে সর্বোত্তম তেল হিসেবে সমর্থন করা হয়। এই শীর্ষস্থানীয় চর্বিটি বুলেটপ্রুফ কফি রেসিপির একটি প্রধান উপাদান কারণ এটি:

বিশুদ্ধতা:

এটি বিশুদ্ধ C8 (ক্যাপ্রিলিক অ্যাসিড) 100% নারকেল তেল থেকে প্রাপ্ত। ব্রেইন অকটেন সি৮ এমসিটি তেল ট্রিপল-পাসিত এবং শুধু জল, তাপ এবং চাপ দিয়ে বিশুদ্ধ করা হয়। এর মানে আপনি বিশুদ্ধ, উচ্চ কেটোজেনিক C8 MCTs পাবেন। (এই ketones পান!)

গুণমান:

আমাদের সমস্ত MCT তেল আমাদের কঠোর মানের মান অনুযায়ী উত্পাদিত হয়।

স্বাদ:

এটি স্বাদহীন এবং গন্ধহীন, অন্য কিছু MCT তেল এবং সাধারণ নারকেল তেলের মতো নয় – যদি আপনি নারকেল জিনিসের ভক্ত না হন।

আপনার প্রতিদিনের রুটিনে বুলেটপ্রুফ কফি কীভাবে যোগ করবেন

স্পয়লার সতর্কতা: বুলেটপ্রুফ কফি আপনার জন্য কাজ করে কিনা তা বের করার সর্বোত্তম উপায় হল এটি চেষ্টা করা। আপনার শক্তি এবং কর্মক্ষমতা বাড়াতে আপনি কীভাবে বুলেটপ্রুফ কফি আপনার দিনের মধ্যে অন্তর্ভুক্ত করতে পারেন তা এখানে রয়েছে:

উপাদানগুলি পান:

এর মানে বুলেটপ্রুফ কফি বিনস, ঘাস খাওয়া মাখন (বা ঘি) এবং ব্রেন অক্টেন সি 8 এমসিটি তেল। এই বুলেটপ্রুফ কফি স্টার্টার কিটটি নিন!

বুলেটপ্রুফ কফির জন্য আপনার সাধারণ প্রাতঃরাশ অদলবদল করুন:

অতিরিক্ত চর্বির সাথে খাপ খাইয়ে নিতে আপনার শরীরকে কিছুটা সময় লাগতে পারে, এই কারণেই আমাদের বিশেষজ্ঞরা পুরো এক সপ্তাহের জন্য আমাদের রেসিপিটিতে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার পরামর্শ দেন। কম পরিমাণে মাখন এবং ব্রেন অকটেন C8 MCT তেল দিয়ে শুরু করুন এবং রেসিপিতে অন্তর্ভুক্ত সম্পূর্ণ পরিমাণে তৈরি করুন।

আপনি যদি আপনার ম্যাক্রোগুলি দেখেন এবং প্রাতঃরাশের জন্য কেবল বুলেটপ্রুফ কফির চেয়ে একটু বেশি প্রয়োজন, তবে এগিয়ে যান এবং এটিকে একটি হালকা খাবারের সাথে যুক্ত করুন এবং সেখান থেকে যান৷ মনে রাখবেন: দীর্ঘমেয়াদী জীবনধারা পরিবর্তন একটি ম্যারাথন, একটি স্প্রিন্ট নয়!

আপনার দুপুরের খাবার এবং রাতের খাবার যথারীতি খান:

অথবা, আপনার ক্ষুধার্ত হলেই খান। এর কেটোন-বুস্টিং সুবিধার জন্য ধন্যবাদ, বুলেটপ্রুফ কফি একটি দুর্দান্ত, তৃপ্তিদায়ক হাতিয়ার যখন আপনি একটি কম-কার্ব, অ্যান্টি-ইনফ্ল্যামেটরি ডায়েট অনুসরণ করেন—যার মানে গ্লুটেন এবং পরিশোধিত চিনি কমানো এবং স্বাস্থ্যকর চর্বি এবং মানসম্পন্ন প্রোটিনকে অগ্রাধিকার দেওয়া। কিন্তু আবার, আপনাকে একবারে সুইচটি করতে হবে না। ছোট থেকে শুরু করুন, আপনি কেমন অনুভব করেন তা পরিমাপ করুন এবং দেখুন যে দীর্ঘস্থায়ী শক্তি দিয়ে আপনি কতটা অর্জন করতে পারেন।

মূলত, প্রথম ধাপ হল কীভাবে আপনার সকালের জ্বালানি উৎসকে চিনি (দুঃখিত, কার্বোহাইড্রেট) থেকে চর্বিতে রূপান্তর করতে হয় তা শেখা। আপনি যখন ঘন্টার পর ঘন্টা তীক্ষ্ণ এবং সতর্ক বোধ করেন, তখন আপনি স্যুইচটি করতে পেরে রোমাঞ্চিত হবেন!

অতিরিক্ত বুলেটপ্রুফ কফি রিসোর্স

আরও মাখন কফি কন্টেন্ট জন্য এখনও তৃষ্ণার্ত? শকার: আমাদের প্রচুর আছে! নীচের ব্লগগুলি পড়ুন যেগুলি সেরা কেটো কফি রেসিপি থেকে বুলেটপ্রুফ কফি স্বাস্থ্য সুবিধা এবং এর মধ্যে সবকিছু কভার করে!

1. বুলেটপ্রুফ কফি কি আপনার জন্য ভালো? কেন আপনি আপনার কফি মানের ফ্যাট চান

আপনার কিটোসিস শিক্ষা চালু করুন! আপনার সকালের মগে মিশ্রিত করার জন্য নতুন এবং উত্তেজনাপূর্ণ উপাদানগুলির সাথে ব্রেইন অক্টেন অয়েল কীভাবে আপনার কেটো ডায়েটকে সমর্থন করতে পারে (এবং নিশ্চিত করুন যে আপনি আপনার ফ্যাট ম্যাক্রোগুলিকে আঘাত করছেন) তা খুঁজে বের করুন।

2. আপনার কফিতে রাখার জন্য সবচেয়ে খারাপ 5টি জিনিস

এখনও আপনার জীবনে বুলেটপ্রুফ কফি আমন্ত্রণ সম্পর্কে বেড়া উপর? আপনার গরম এবং তাজা মদ্যপানে সমস্ত ভুল জিনিস যোগ করে আপনি আপনার মস্তিষ্ক এবং শরীরের কী ক্ষতি করতে পারেন তা বিবেচনা করুন…

3. কেটো কফি রেসিপি আপনাকে সুখী এবং লেজার-ফোকাসড রাখতে

নেট কার্বোহাইড্রেট কম থাকে এমন বুলেটপ্রুফ কফির কাপকে জাজ করার উপায় খুঁজছেন? আইসড থেকে মশলাদার থেকে মোচা এবং আরও অনেক কিছু, আপনার সকালের রুটিনে এই সুস্বাদু, পুষ্টিকর, গুণমানের ফ্যাট-প্যাকড কেটো কফি রেসিপিগুলি যোগ করুন।

4. বুলেটপ্রুফ কফির জন্য সেরা ব্লেন্ডার (এবং অন্যান্য গরম তরল)

বুলেটপ্রুফ কফির একটি সফল পরিবেশন তৈরি করা সঠিক সরঞ্জাম দিয়ে শুরু হয়। মাখন কফি-ব্যাকড ব্লেন্ডারে কী সন্ধান করবেন তা সন্ধান করুন। আমরা Vitamix, Cuisinart এবং Ninja ভালোবাসি, শুধুমাত্র কয়েকটি নাম বলতে…

5. কিভাবে সেরা KETO ক্রীমার নির্বাচন করবেন

দুর্ভাগ্যবশত, মূলধারার কফি ক্রিমাররা যা তৈরি করা হয়েছে তা নয়। এগুলিতে কৃত্রিম মিষ্টি এবং নিম্নমানের চর্বি রয়েছে—দুটি উপাদান যা আপনার কফির কোন উপকার করবে না। আপনার ওজন হ্রাস এবং সুস্থতার লক্ষ্যগুলিকে সমর্থন করার জন্য কীভাবে একটি পরিষ্কার, কেটো-বান্ধব ক্রিমার নির্বাচন করবেন সে সম্পর্কে সমস্ত কিছু জানুন!

এখন যেহেতু আপনি বুলেটপ্রুফ কফি 101 থেকে স্নাতক হয়েছেন, এখন আপনার গেমটি বাড়ানোর সময়! এই পুষ্টিকর মাখন কফি অ্যাড-ইনগুলির সাথে আরও বেশি উপকারী উপাদানগুলির সুবিধা নিন।

নিয়মিত ‍‌এই কফি পানে ক্ষুধা কম লাগবে, খাবারের চাহিদাও থাকবে কম। এর স্বাদও কিন্তু সাধারণ কফির চেয়ে বেশি। বিশেষ এ কফি আপনার পছন্দের পানীয়ের তালিকায় আসতে খুব ‍একটা সময় নেবে না।

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
WAYS TO GET RID OF ALLERGIES WAYS TO STOP HAIR LOSS Eid SMS Greeting Poems EID Greetings Message Love SMS AIDS 2026 Football World Cup Airport Personal Injury Lawyers