ডেস্ক রিপোর্ট

বিএনপি তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়

Spread the love

 

মাসুম বিল্লাহ,

বাগেরহাট জেলা প্রতিনিধিঃআওয়ামী লীগের অধীনে আর কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না: মির্জা আব্বাস

 

মির্জা আব্বাস বলেন,‘‘ কথা পরিস্কার -এই সরকারের অধীনে নির্বাচন হতে পারে না। আমরা ইতিপূর্বে কয়েকটা নির্বাচন দেখলাম, আপনারাও দেখেছেন। যে সরকার নির্বাচনের আগের দিন ভোট চুরি করে ক্ষমতায় বসে, বাক্স ভর্তি করে ফেলে-এরকম সরকারের অধীনে কিভাবে নির্বাচনে যাই?”

 

তিনি আরো বলেন ‘‘ আমরা তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। এখন উনারা(সরকার) বলেছেন সুযোগ নাই। আওয়ামী লীগ এখন পদত্যাগ করুক। তারপরে যেভাবে দেশ চলে সেভাবে চলুক। ‘‘ আমাদের কথা স্পষ্ট আওয়ামী লীগের অধীনে আর কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না।”

 

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের বিধান সংবিধান সংযোজনের সুযোগ নেই বলে আওয়ামী লীগ সরকারের কয়েকজন মন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারতের সময় বিএনপির নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সাংবাদিকদের কাছে এই হুশিয়ারি উচ্চারন করেন।

 

১৯৯৬ সালে জামায়াতে ইসলামী ও আওয়ামী লীগের তত্ত্বাবধায়ক সরকারের দাবির প্রসঙ্গ টেনে সাবেক মন্ত্রী মির্জা আব্বাস বলেন, ‘‘ এই তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রথম উত্থাপন করেছিলো জামায়াতে ইসলাম, অতপর আওয়ামী লীগ এটাকে টেকওভার করে। তারাই তত্ত্বাবধায়ক সরকারের দাবি আমাদেরকে আনতে বলে, আমরা নিয়ে এসেছিলাম। গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা করে বলেই আমরা সংবিধানে সংযোজন করেছিলাম। এখন উনারা বলেছেন সুযোগ নাই।”

 

‘সিইসি ভুয়া লোক”

 

রাজনৈতিক দলগুলোর ঐক্যমতের ভিত্তিতে নির্বাচন কমিশন পূনর্গঠন করা উচিত-প্রধান নির্বাচন কমিশনার এরকম বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা আব্বাস বলেন, ‘‘ এখন যে প্রধান নির্বাচন কমিশনার আছে ও তো একজন ভুয়া লোক। ওর কথা আমরা মূল্য দেই না। সবচেয়ে বড় কথা হলো যে, এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন কমিশন গঠন হতে পারে না, হবেও না।”

 

তত্ত্বাবধায়ক সরকারের দাবি সম্পর্কে তিনি বলেন, ‘‘ বিএনপি ইতিপূর্বে বহুবার দাবি আদায় করেছে। এবারও করবে। এটা সময়ের ব্যাপার।”

 

মির্জা আব্বাস বলেন, ‘‘এই সরকার আমার নেত্রী বেগম খালেদা জিয়াসহ বহু নেতা-কর্মীর বিরুদ্ধে অযথা বহু মামলা দিয়ে রেখেছে, গুম-খুন করছে। কয়েকদিন আগে মুফতি কাজী ইব্রাহিমকে গ্রেফতার করা হয়েছে। এদেশের জ্ঞানী-গুনী আলেম-উলামা এদেরকে গ্রেফতার করে এই সরকার কাকে খুশি করতে চাচ্ছে আমি ঠিক বুঝতে পারছি না। এমন কাউকে তারা খুশি করতে চায় যারা নাকী আমাদেরকে যেখানে সেখানে নিপীড়ন করতে পারলে ভালোবাসে। গত ৬ মাসের মধ্যে কতগুলো আলেমকে হঠাত করে উধাও করে দেয়া হলো। কি কারণে?”

 

‘মানুষের মুখে মুখে কথা- বিএনপির আসছে’

 

আগামী নির্বাচনে বিএনপির নেতা কে –ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষন করা হলে মির্জা আব্বাস বলেন, ‘‘ আমাদের দল সম্বন্ধে আওয়ামী লীগের না ভাবলেও চলবে। তাদের নিজের চরকায় তেল দিতে বলেন, কিভাবে ক্ষমতায় টিকে থাকবে সেই চিন্তা করতে বলেন।”

 

‘‘ ওদের সরকারে থাকার সুযোগ আর নাই। দেশের মানুষের মু্খে মুখে কথা উঠে গেছে যে, আওয়ামী লীগ নাই, বিএনপির আসছে।”

 

জাতীয়তাবাদী উলামা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের আহবায়ক মাওলানা শাহ নেছারুল হক ও সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বে ১৮/১৯ জন নেতা-কর্মীসহ মহানগর দক্ষিন বিএনপির সভাপতি আবদুস সালামকে নিয়ে মির্জা আব্বাস শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে যান এবং ফাতেহা পাঠ করে কবর জিয়ারত করেন।

 

পরে মরহুম নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
WAYS TO GET RID OF ALLERGIES WAYS TO STOP HAIR LOSS Eid SMS Greeting Poems EID Greetings Message Love SMS AIDS 2026 Football World Cup Airport Personal Injury Lawyers