আন্তর্জাতিক

ভারতের মমতাজ খান এফআইএইচ উইমেনস রাইজিং স্টার অফ দ্য ইয়ার

Spread the love

ভারতের মমতাজ খান এফআইএইচ উইমেনস রাইজিং স্টার অফ দ্য ইয়ার

ভারতের ফরোয়ার্ড মুমতাজ খান মঙ্গলবার এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় জুনিয়র বিশ্বকাপে দেশের প্রচারণার সময় তার দুর্দান্ত ভূমিকার পিছনে এফআইএইচ মহিলা রাইজিং স্টার অফ দ্য ইয়ার নির্বাচিত হন।

19 বছর বয়সী মুমতাজ, যিনি লখনউয়ের বাসিন্দা, এপ্রিল মাসে পচেফস্ট্রুমে ভারতের চতুর্থ স্থানের সমাপ্তি অভিযানের সময় একটি হ্যাটট্রিক সহ ছয় ম্যাচে আট গোল করেছিলেন।

বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন তিনি। পুরো টুর্নামেন্টে নেদারল্যান্ডসের বিপক্ষে মাত্র একটি খেলায় গোল করতে ব্যর্থ হন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ব্রোঞ্জ পদকের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের হয়ে দুটি গোলই মুমতাজ করেছিলেন, কিন্তু দলটি চতুর্থ স্থানে শেষ করার জন্য পরবর্তী শ্যুট-আউটে লাইনটি অতিক্রম করতে পারেনি।

মমতাজ বলেন, “আমি বিশ্বাস করতে পারছি না যে আমি এই পুরস্কারটি জিতেছি। এটা আমাদের পুরো দলের কঠোর পরিশ্রমের ফল দিয়েছে, এবং আমি এই জয়টি আমার দলকে উৎসর্গ করছি।”

“আমি মনে করি পুরষ্কারটি একটি লক্ষণ যে আমি গত এক বছরে প্রশিক্ষণের ভিত্তিতে যে কঠোর পরিশ্রম করেছি তা একজন খেলোয়াড় হিসাবে আমাকে অনেক উন্নতি করতে সাহায্য করেছে। তবে এটি আমার ক্যারিয়ারের শুরু মাত্র। আমি শেখা চালিয়ে যেতে চাই। প্রক্রিয়া এবং আমার খেলার উন্নতির জন্য কঠোর পরিশ্রম চালিয়ে যাব।”

বিশেষজ্ঞদের (40%), দল (20%), ভক্ত (20%) এবং মিডিয়া (20%) ভোট দেওয়ার পর মমতাজ বেলজিয়ামের শার্লট এঙ্গেলবার্টকে মাত্র তিন পয়েন্টের ব্যবধানে হারিয়েছেন। তরুণ ভারতীয় মোট 32.9 পয়েন্ট নিয়ে শেষ করেছে, এনগেলবার্ট 29.9 পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

নেদারল্যান্ডসের লুনা ফোকে ১৬.৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

মুমতাজ FIH মহিলা হকি 5s 2022-এ ভারতের শীর্ষস্থানীয় গোল-স্কোরার হিসাবেও আবির্ভূত হন যেখানে তিনি স্বাগতিক সুইজারল্যান্ডের বিরুদ্ধে একটি হ্যাটট্রিক সহ চারটি খেলায় পাঁচটি গোল করেছিলেন।

ফ্রান্সের টিমোথি ক্লেমেন্ট FIH পুরুষদের বর্ষসেরা রাইজিং স্টার নির্বাচিত হয়েছেন। ভারতের মমতাজ খান এফআইএইচ উইমেনস রাইজিং স্টার অফ দ্য ইয়ার ভারতের মমতাজ খান এফআইএইচ উইমেনস রাইজিং স্টার অফ দ্য ইয়ার ভারতের মমতাজ খান এফআইএইচ উইমেনস রাইজিং স্টার অফ দ্য ইয়ার ভারতের মমতাজ খান এফআইএইচ উইমেনস রাইজিং স্টার অফ দ্য ইয়ার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button