Mumbai Indians Team Players List 2022 Matches, Retained Players, Fixtures

মুম্বাই ইন্ডিয়ান্স টিম 2022 ম্যাচের তালিকা, খেলোয়াড়দের তালিকা

মুম্বাই ইন্ডিয়ান্স টিম 2022 ম্যাচের তালিকা, খেলোয়াড়দের তালিকা, ধরে রাখা খেলোয়াড়, ফিক্সচার : পাঁচবার আইপিএল বিজয়ী মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএল 2022 নিলামে 48 কোটি টাকা বাকি আছে। পাঁচবারের আইপিএল বিজয়ী মুম্বাই ইন্ডিয়ান্স, অধিনায়ক রোহিত শর্মা এবং কাইরন পোলার্ড, জাসপ্রিত বুমরাহ এবং সূর্যকুমার যাদবকে ধরে রেখেছে। মুম্বাই ইন্ডিয়ান্স টিম সম্পর্কে আরও জানতে, নিবন্ধটি পড়ুন।

মুম্বাই ইন্ডিয়ান্স টিম 2022

ভারতের মুম্বাইতে অবস্থিত মুম্বাই ইন্ডিয়ান্স হল একটি পেশাদার ক্রিকেট দল। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এর 100 শতাংশ সহযোগী ইন্ডিয়া উইন স্পোর্টস লিমিটেডের মাধ্যমে তাদের মালিকানাধীন। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম টিমের হোম গ্রাউন্ড হিসাবে কাজ করে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ 111.9 মিলিয়ন ডলারে মুম্বাই ফ্র্যাঞ্চাইজি কিনেছে, এটিকে লিগের সবচেয়ে ব্যয়বহুল ক্লাব বিক্রি করেছে। মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড দশ বছরের মেয়াদের জন্য ফ্র্যাঞ্চাইজি কিনেছে।

লখনউ সুপার জায়ান্টস টিম 2022 আইপিএল খেলোয়াড়দের তালিকা, ম্যাচ

KKR খেলোয়াড়দের তালিকা আইপিএল 2022- ধরে রাখা, স্কোয়াড নিলাম

আইপিএল 2022 টিম প্লেয়ার_লিস্ট এবং স্কোয়াড @iplt20.com

গুজরাট টাইটান্স স্কোয়াড এবং খেলোয়াড়দের তালিকা আইপিএল 2022

দিল্লি ক্যাপিটালস আইপিএল সময়সূচী 2022, স্কোয়াড, খেলোয়াড়, ভেন্যু

আইপিএল টিকিট বুকিং 2022 – ওয়েবসাইট, অনলাইন, মূল্য, তারিখ

আইপিএল সময়সূচী 2022 – গ্রুপ এ, গ্রুপ বি ফিক্সচার, দল এবং ম্যাচ

CSK দলের খেলোয়াড়দের তালিকা, ম্যাচ, স্কোয়াড, সময়সূচী 2022

মুম্বাই ইন্ডিয়ান্সের ব্র্যান্ড মূল্য 2021 সালে আনুমানিক 762 কোটি (প্রায় $103 মিলিয়ন) পৌঁছাবে, যা সমস্ত ফ্র্যাঞ্চাইজির মধ্যে সর্বোচ্চ। রিটেনশন উইন্ডোতে, ফ্র্যাঞ্চাইজি রোহিত শর্মা (INR 16 কোটি), জসপ্রিত বুমরাহ (INR 12 কোটি), সূর্যকুমার যাদব (INR 8 কোটি), এবং কাইরন পোলার্ড (INR 6 কোটি) রেখেছে।

কঠোরভাবে ধরে রাখার প্রয়োজনীয়তার কারণে দলটিকে কয়েকটি গুরুত্বপূর্ণ খেলোয়াড় কাটতে হয়েছিল। এটি সম্ভবত শেষ আইপিএল সুপার নিলাম হওয়ায়, মুম্বাই ইন্ডিয়ান্সকে অবশ্যই একটি নতুন কোর তৈরি করতে হবে এবং হয়তো হার্দিক পান্ড্যকে প্রতিস্থাপন করতে হবে, আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি দ্বারা স্বাক্ষরিত।

মুম্বাই ইন্ডিয়ান্স টিম 2022 খেলোয়াড়দের তালিকা

পাঁচবার আইপিএল বিজয়ী মুম্বাই ইন্ডিয়ান্স (এমআই), আইপিএল 2022-এর জন্য তাদের শেষ চারটি রিটেইনার বেছে নেওয়ার সময় সবচেয়ে কঠিন সন্ধ্যা হবে। যদিও প্রথম তিনটি নাম সহজ ছিল, তবে ধরে রাখার তৃতীয় সিদ্ধান্তটি ছিল সবচেয়ে কঠিন। আপনি IPL 2022-এ MI পূর্ণ খেলোয়াড়ের তালিকা সম্পর্কে তথ্য পেতে পারেন। এছাড়াও, ধরে রাখা খেলোয়াড়দের তালিকা, মুক্তিপ্রাপ্ত খেলোয়াড় এবং একটি আপডেট করা স্কোয়াড সহ। ফ্র্যাঞ্চাইজির সেরা কয়েকজন ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজি ছেড়েছেন। MI তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইশান কিশান, বোলার ট্রেন্ট বোল্ট, অলরাউন্ডার হার্দিক পান্ড্য, দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক এবং অন্যান্য সহ বেশ কয়েকজন খেলোয়াড়কে মুক্তি দিয়েছে।

 

খেলোয়াড়দের তালিকা এখানে নিম্নরূপ:-

রোহিত শর্মা, কাইরন পোলার্ড, সূর্যকুমার যাদব, জাসপ্রিত বুমরাহ, ঈশান কিশান, রমনদীপ সিং, রাহুল বুদ্ধি, হৃতিক শোকিন, অর্জুন টেন্ডুলকার, আরিয়ান জুয়াল, ফ্যাবিয়ান অ্যালেন, ডিওয়াল্ড ব্রেভিস, বাসিল থামপি, এম অশ্বিন, জয়দেব উনাদকাত, মায়াঙ্ক মারকান্ডে, টিলা মারকান্ডে। , সঞ্জয় যাদব, রিলি মেরেডিথ, মোহাম্মদ আরশাদ খান, আনমোলপ্রীত সিং

 

মুম্বাই ইন্ডিয়ান্স দল 2022 খেলোয়াড়দের ধরে রেখেছে

রোহিত শর্মা দলের সবচেয়ে সফল অধিনায়ক হিসাবে একটি সহজ বাছাই করেছিলেন, তার কৃতিত্বের সাথে পাঁচটি আইপিএল জয়ের পাশাপাশি তাদের অসাধারণ ব্যাটার, তার কৃতিত্বে 4,441 রান। MI তাদের মূল অলরাউন্ডার কাইরন পোলার্ডকেও বেছে নিয়েছিল, যিনি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ পরিস্থিতিতে ক্লাবকে অসংখ্য ম্যাচ জিততে সাহায্য করেছেন এবং সংগঠনের জন্য 214টি ছক্কা মেরেছেন।

সূর্যকুমার যাদবের অন্তর্ভুক্তি ইশান কিষানের অপসারণের খরচে আসে, যা ইঙ্গিত করে যে ধরে রাখার নীতি তরুণদেরকে দূরে সরিয়ে দিয়েছে। সূর্যকুমার একজন দুর্দান্ত স্ট্রোক প্লেয়ার যিনি MI-এর ব্যাটিং লাইন আপে ভারসাম্য বজায় রেখেছেন, যদিও তিনি গত বছর একটি কঠিন মৌসুমে 14টি খেলায় 317 রান করেছিলেন। মুম্বাই ইন্ডিয়ান্স রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ এবং কাইরন পোলার্ডকে ধরে রাখবে বলে আশা করা হচ্ছে — ইশান কিশানের উইকেটরক্ষক/আক্রমনাত্মক ওপেনিং ব্যাটিং পজিশনের জন্য ধরে রাখার সম্ভাবনা ভালো।

ধরে রাখা খেলোয়াড়দের তালিকা নিম্নরূপ

PlayerRole
Rohit SharmaBatsman
Jasprit BumrahBowler
Suryakumar YadavBatsman
Kieron PollardAll-rounder

 

মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচ 2022 ফিক্সচার

DateMatchesStadium
March 27, 2022Mumbai Indians vs Delhi CapitalsBrabourne – CCI
April 2, 2022Mumbai Indians vs Rajasthan RoyalsDY Patil Stadium
April 6, 2022Kolkata Knight Riders vs Mumbai IndiansMCA Stadium – Pune
April 9, 2022Royal Challengers Bangalore vs Mumbai IndiansMCA Stadium – Pune
April 13, 2022Mumbai Indians vs Punjab KingsMCA Stadium – Pune
April 16, 2022Mumbai Indians vs Lucknow Super GiantsBrabourne – CCI
April 21, 2022Mumbai Indians vs Chennai Super KingsDY Patil Stadium
April 24, 2022Lucknow Super Giants vs Mumbai IndiansWankhede Stadium
April 30, 2022Rajasthan Royals vs Mumbai IndiansDY Patil Stadium
May 6, 2022Gujarat Titans vs Mumbai IndiansBrabourne – CCI
May 9, 2022Mumbai Indians vs Kolkata Knight RidersDY Patil Stadium
May 12, 2022Chennai Super Kings vs Mumbai IndiansWankhede Stadium
May 17, 2022Mumbai Indians vs Sunrisers HyderabadWankhede Stadium
May 21, 2022Mumbai Indians vs Delhi CapitalsWankhede Stadium

মুম্বাই ইন্ডিয়ান্স সম্পর্কে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) একটি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দল যার সদর দফতর মহারাষ্ট্রে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, ভারতের বৃহত্তম সংস্থা, 2008 সালে প্রতিষ্ঠিত তার 100 শতাংশ সহায়ক ভারতীয় স্পোর্টসের মাধ্যমে ক্লাবটির মালিক। ক্লাবের হোম গেমগুলি সর্বদা মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হয়, যেখানে 33,108 জন লোকের আসন রয়েছে।

2017 সালে, মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলে প্রথম ফ্র্যাঞ্চাইজি হয়ে ওঠে যারা ব্র্যান্ড মূল্যে $100 মিলিয়ন মার্ক অতিক্রম করে। টানা চতুর্থ বছরের জন্য, মুম্বাই ইন্ডিয়ান্সের ব্র্যান্ড মূল্য প্রায় Rs. 809 কোটি (প্রায় $115 মিলিয়ন), যা তাদের সবচেয়ে মূল্যবান আইপিএল ফ্র্যাঞ্চাইজে পরিণত করেছে।

ফাইনালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে 31 রানে পরাজিত করার পর, মুম্বাই ইন্ডিয়ান্স 2011 সালের চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি জিতেছিল। 2013 সালে চেন্নাই সুপার কিংসকে 23 রানে পরাজিত করে এবং রাজস্থান রয়্যালসকে পরাজিত করে দলটি তার প্রথম আইপিএল চ্যাম্পিয়নশিপ জিতে ডাবলটি সম্পন্ন করে।

 

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: