ষষ্ট শ্রেণী ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ বাংলা – ভিডিও সহ

 

ষষ্ট শ্রেণী ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ বাংলা    :    ষষ্ট শ্রেণী ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ প্রকাশিত হয়েছে। এই অ্যাসাইনমেন্ট আজ প্রকাশিত হয়েছে। এই সপ্তাহের জন্য বাংলা এবং আইসিটি নির্বাচন করা হয়েছে। শিক্ষার্থীরা দুটি বিষয়ের জন্য অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করবে এবং তাদের নিজ নিজ স্কুলে জমা দেবে

বাংলাদেশে দীর্ঘদিন ধরে প্রাতিষ্ঠানিক কার্যক্রম বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষার্থীদের শিক্ষার সঙ্গে সংযুক্ত রাখার জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু করা হয়েছে। এর মাধ্যমে ক্লাস সিক্সের সিলেবাস সম্পন্ন হবে। শিক্ষার্থীদের প্রতি সপ্তাহে দুটি অ্যাসাইনমেন্ট দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা তাদের উত্তর লিখে তাদের নিজ নিজ স্কুলে জমা দিচ্ছে। ইতিমধ্যে ষষ্ট শ্রেণী এর ছাত্রদের জন্য ১৩ টি অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। অ্যাসাইনমেন্ট প্রতি সপ্তাহে প্রকাশিত হতে থাকবে।

ষষ্ট শ্রেণী ১৭তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

ষষ্ট শ্রেণী ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ ২১ সেপ্টেম্বর ২০২১ এ প্রকাশিত হয়েছে। এই সপ্তাহের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ২২ সেপ্টেম্বর থেকে শুরু হবে। এটি এক সপ্তাহ ধরে চলবে। ১৮ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ১৭ তম সপ্তাহের নিয়োগের শেষে প্রকাশিত হবে।

১৭ তম সপ্তাহের নিয়োগের জন্য, বাংলা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্বাচন করা হয়েছে। বাংলা ছাড়াও এই সপ্তাহে আইসিটি বিষয় নির্ধারিত। শিক্ষার্থীরা যেকোনো দুটি বিষয়ে অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করবে।

শিক্ষার্থীরা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের DSHE ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট প্রশ্ন ডাউনলোড করতে পারবে। শিক্ষার্থীরা তাদের নিজ নিজ স্কুল থেকে অ্যাসাইনমেন্ট সংগ্রহ করতে পারবে। সকল প্রশ্নের উত্তর হাতে লিখে সংশ্লিষ্ট বিদ্যালয়ে জমা দিতে হবে।

অভিভাবকরা শিক্ষার্থীদের পাশাপাশি অ্যাসাইনমেন্ট সংগ্রহ এবং জমা দিতে পারেন। সব ক্ষেত্রেই সরকারি স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করতে হবে।

শিক্ষার্থীকে প্রতিটি অ্যাসাইনমেন্টের সাথে কভার পেজ সংযুক্ত করতে হবে। শিক্ষার্থীর নাম, স্কুলের নাম, ক্লাস, রোল নম্বর, শাখা ইত্যাদি তথ্য কভার পেজে লিখতে হবে।

 

ষষ্ট শ্রেণী অ্যাসাইনমেন্ট ১৭ তম সপ্তাহ উত্তর

ষষ্ট শ্রেণী অ্যাসাইনমেন্ট ১৭ তম উত্তর শিক্ষার্থীরা নিজেরাই তৈরি করবে। প্রয়োজনে তাদের শিক্ষক, অভিভাবক বা অন্য কারও সাহায্য নেওয়া যেতে পারে। প্রয়োজনীয় তথ্য ইন্টারনেট থেকেও সংগ্রহ করা যায়।

বাংলা বিষয়ে অ্যাসাইনমেন্ট উত্তর লেখার আগে, শিক্ষার্থীদের অবশ্যই অ্যাসাইনমেন্টের জন্য বরাদ্দকৃত অধ্যায়টি পড়তে হবে এবং অনুশীলন করতে হবে।

ষষ্ট শ্রেণী ১৭ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর লেখার সময় প্রশ্নপত্রে উল্লিখিত নির্দেশাবলী অনুসরণ করা উচিত। অন্য কারো অ্যাসাইনমেন্ট কোন ভাবেই কপি করা যাবে না।

প্রতিটি অ্যাসাইনমেন্টের সাথে কভার পেজ সংযুক্ত থাকতে হবে। শিক্ষার্থীর সমস্ত তথ্য কভার পেজে সংযুক্ত করতে হবে। অ্যাসাইনমেন্ট শিরোনাম, শিক্ষার্থীর নাম, ক্লাস, রোল নম্বর ইত্যাদি তথ্য স্পষ্টভাবে লিখতে হবে।

 

বাংলা অ্যাসাইনমেন্ট

 

ষষ্ট শ্রেণী বাংলা অ্যাসাইনমেন্ট ১৭ তম সপ্তাহ উত্তর

 

ভিডিও

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: