সমাজ কল্যান মন্ত্রণালয় সচিব’র গ্রাম ক্যান্সার কেয়ার ও রিসার্চ সেন্টার প্রকল্প পরিদর্শন

 

সমাজ কল্যান মন্ত্রণালয় সচিব’র গ্রাম ক্যান্সার কেয়ার ও রিসার্চ সেন্টার প্রকল্প পরিদর্শন    :     রবিবার(২৬ সেপ্টেম্বর ২০২১) বিকাল ৩টায় সমাজ কল্যান মন্ত্রনালয়ের সচিব মাহফুজা আখতার রামপালের ঝনঝনিয়ায় নির্মানাধীন আমাদের গ্রাম ক্যান্সার কেয়ার ও রিসার্চ সেন্টার প্রকল্প পরিদর্শন করেন
রামপালের প্রত্যন্ত গ্রামে ক্যান্সার প্রতিরোধ ও নিরাময় কার্যক্রম পরিচালনায় আমাদের গ্রাম প্রকল্পের উদ্যোগ ও এক যুগের অভিজ্ঞতা বিস্তারিত অবহিত করেন প্রকল্পের প্রতিষ্ঠাতা পরিচালক রেজা সেলিম। উল্লেখ্য যে ২৩ কোটি টাকার এই ক্যান্সার কেন্দ্র প্রকল্পটি বাংলাদেশ সরকারের পরিকল্পনা কমিশনের অনুমোদনক্রমে সমাজকল্যাণ মন্ত্রনালয় ও আমাদের গ্রাম ডিপিপি প্রনয়নের মাধ্যমে বাস্তবায়িত হতে চলেছে।
সচিব মাহফুজা আখতার ক্যন্সার কেন্দ্র নির্মান কাজ দ্রুত সম্পন্নের জন্য গনপূর্ত বিভাগকে নির্দেশনা ও পরামর্শ প্রদান করেন। এ সময়ে উপস্থিত ছিলেন মন্ত্রনালয়ের উপ সচিব জাহান আরা, বাগেরহাটের এডিসি জেনারেল রিজাউল করীম, রামপালের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো কবীর হোসেন ও প্রকল্পের সাথে সংলিশ্ট কর্মকর্তাবৃন্দ।
মন্ত্রনালয়ের সচিব মাহফুজা আখতার রামপালের ঝনঝনিয়ায় নির্মানাধীন আমাদের গ্রাম ক্যান্সার কেয়ার ও রিসার্চ সেন্টার প্রকল্প পরিদর্শন করেন। রামপালের প্রত্যন্ত গ্রামে ক্যান্সার প্রতিরোধ ও নিরাময় কার্যক্রম পরিচালনায় আমাদের গ্রাম প্রকল্পের উদ্যোগ ও এক যুগের অভিজ্ঞতা বিস্তারিত অবহিত করেন প্রকল্পের প্রতিষ্ঠাতা পরিচালক রেজা সেলিম।
উল্লেখ্য যে ২৩ কোটি টাকার এই ক্যান্সার কেন্দ্র প্রকল্পটি বাংলাদেশ সরকারের পরিকল্পনা কমিশনের অনুমোদনক্রমে সমাজকল্যাণ মন্ত্রনালয় ও আমাদের গ্রাম ডিপিপি প্রনয়নের মাধ্যমে বাস্তবায়িত হতে চলেছে। সচিব মাহফুজা আখতার ক্যন্সার কেন্দ্র নির্মান কাজ দ্রুত সম্পন্নের জন্য গনপূর্ত বিভাগকে নির্দেশনা ও পরামর্শ প্রদান করেন।
এ সময়ে উপস্থিত ছিলেন মন্ত্রনালয়ের উপ সচিব জাহান আরা, বাগেরহাটের এডিসি জেনারেল রিজাউল করীম, রামপালের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো কবীর হোসেন ও প্রকল্পের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।
মাসুম বিল্লাহ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

About Post Author

Leave a Comment

Your email address will not be published.

%d bloggers like this: