বিভিন্ন

সেরা গাজর কেক কাপকেক অন্যান্য স্বাস্থ্যকর ফল থিমযুক্ত ডেজার্ট Carrot Cake

Spread the love

সেরা গাজর কেক কাপকেক অন্যান্য স্বাস্থ্যকর ফল থিমযুক্ত ডেজার্ট Carrot Cake

যদিও আমরা প্রথমে কুমড়ো-মশলার স্বাদযুক্ত কফি পানীয়ের কথা ভাবতে পারি, শরৎকাল অনেকগুলি আরামদায়ক, সুস্বাদু স্বাদ এবং খাবারের সূচনা করে। হ্যালোইন বা থ্যাঙ্কসগিভিংয়ের মতো মৌসুমী সমাবেশে, মৌসুমী ডেজার্টগুলি বিশেষভাবে সুস্বাদু হয়। সর্বোপরি, কে কুমড়া, আপেল এবং ম্যাপেল স্বাদ পছন্দ করে না?

অবশ্যই, যদিও এই ডেজার্টগুলি শরতের প্রধান খাবার, আপনি যদি কম চিনি বা কম ক্যালোরিযুক্ত ডায়েটে থাকেন তবে সেগুলি উপযুক্ত নাও হতে পারে। কিন্তু এর মানে এই নয় যে আপনাকে ছাড়া যেতে হবে। সৌভাগ্যবশত, এই ক্লাসিক ট্রিটগুলিতে বেশ কয়েকটি স্পিন রয়েছে যা চিনি, তেল এবং অন্যান্য উপাদানগুলিকে কমিয়ে দেয় যা পরিমিতভাবে খাওয়া ভাল।

আপনি যদি কিছু অনুপ্রেরণা খুঁজছেন বা আপনার নিজস্ব রেসিপিগুলি সামঞ্জস্য করার আশা করছেন, এই পতনের-থিমযুক্ত ডেজার্টগুলি দেখতে মূল্যবান – এবং, আশা করি, স্বাদ গ্রহণ করা।

এই মৌসুমী কাপকেক এবং কুকিজের সাথে শরতের স্বাদ নিন

স্বাস্থ্যকর গাজর কেক Cupcakes | চকোলেট কভারড কেটি

চকোলেট কভারড কেটির এই স্বাস্থ্যকর গাজর কেক কাপকেকগুলি অবিশ্বাস্যভাবে সুস্বাদু — এবং আপনি এগুলিকে চিনি-মুক্ত, গ্লুটেন-মুক্ত, এবং/অথবা উচ্চ-ফাইবার বিবেচনায় রেখে তৈরি করতে পারেন। এই তুলতুলে কাপকেকগুলি পরিবর্তে আর্দ্রতার উত্স হিসাবে আপেল সসের উপর নির্ভর করে ভারী তেলের খালি ক্যালোরিগুলি কেটে দেয়। উল্লেখ করার মতো নয়, আপনি আপনার পছন্দের উপর নির্ভর করে নিয়মিত সাদা বা গ্লুটেন-মুক্ত ময়দা দিয়ে প্রস্তুত করতে পারেন।

একটি ভিন্নতা আপনাকে জাইলিটল এবং স্টেভিয়ার জন্য চিনির অদলবদল করেছে, একটি উদ্ভিদ-ভিত্তিক চিনির বিকল্প। তা ছাড়াও, রেসিপিগুলি প্রচুর পরিচিত গাজর কেকের উপাদানগুলির উপর আঁকেন — দারুচিনি, ভ্যানিলা নির্যাস, এবং টুকরো টুকরো গাজর টপিং। এবং আপনি যদি একটি স্বাস্থ্যকর ক্রিম-পনির ফ্রস্টিং প্রস্তুত করতে চান তবে বেস হিসাবে ম্যাপেল সিরাপ এবং গ্রীক দই ব্যবহার করার চেষ্টা করুন।

ম্যাপেল ওটমিল কুকিজ | আমার পুষ্ট হোম

আমার পুষ্ট হোম থেকে এই ম্যাপেল ওটমিল কুকিজ ট্রিট আকারে পড়ে। ওটস, দারুচিনি এবং ম্যাপেলের এই মুখরোচক মিশ্রণটি একটি চমত্কার মৌসুমী কুকি তৈরি করে — এবং চিনির কুকিজের একটি স্বাস্থ্যকর বিকল্প, বিশেষ করে যদি আপনি সাদা-গমের আটা নিয়মিত ময়দার জন্য এবং কিশমিশের জন্য চকোলেট চিপস পরিবর্তন করেন।

উপরন্তু, রেসিপিতে থাকা ম্যাপেল সিরাপ পরিশোধিত চিনির পরিমাণ কমাতে সাহায্য করে, সবই একটি গভীর মিষ্টি স্বাদের প্রোফাইল তৈরি করে যা ওটসের বাদামের বেস স্বাদের প্রশংসা করে। টেক্সচার যোগ করতে, আপনি কিছু বাদাম বা কিশমিশও ফেলতে পারেন। Carrot Cake

দারুচিনি-মার্শম্যালো ফ্রস্টিং সহ অ্যাপল কাপকেক | ভালভাবে খাচ্ছি

আপনি যদি পাইয়ের চেয়ে কেককে বেশি উপভোগ করেন, তবে ইটিংওয়েলের দারুচিনি-মার্শম্যালো ফ্রস্টিং সহ এই অ্যাপল কাপকেকগুলি আপনাকে আপনার ঠোঁট চাটতে বাধ্য করবে৷ টুকরো টুকরো আপেল অতিরিক্ত তেল কমাতে সাহায্য করে, যখন দারুচিনি, ব্রাউন সুগার, ভ্যানিলা এবং শুকনো আপেল রেসিপিটির খাস্তা, শরতের স্বাদে অবদান রাখে।

উল্লেখ করার মতো নয়, আপেলগুলি কাপকেকগুলিকে আর্দ্র রাখতে এবং মার্শম্যালো ফ্রস্টিং টপিংয়ের প্রশংসা করতেও সাহায্য করে, যা ভ্যানিলা, ক্রিম অফ টারটার এবং হালকা বাদামী চিনি দিয়ে তৈরি করা হয়। খাদ্যতালিকাগত সীমাবদ্ধতা সহ কাপকেক ভক্তদের জন্য, এই ট্রিটগুলি পতনের স্বাদ পাওয়ার একটি দুর্দান্ত উপায়।

মাউথ ওয়াটারিং টার্টস এবং পাইস আপনি অবশ্যই পড়বেন

আলটিমেট হেলদি পাম্পকিন পাই | অ্যামির স্বাস্থ্যকর বেকিং

শরতের সবচেয়ে আইকনিক খাবারগুলির মধ্যে একটি হল কুমড়ো পাই; আপনি যেকোন পতন-সম্পর্কিত সমাবেশে বা থ্যাঙ্কসগিভিং উদযাপনে ডেজার্টটি খুঁজে পেতে পারেন। ক্রিমি ডেজার্টে স্বাস্থ্যকর স্পিন করার জন্য, অ্যামির হেলদি বেকিং-এর এই আলটিমেট হেলদি পাম্পকিন পাই তরল স্টেভিয়া এবং ম্যাপেল সিরাপ ব্যবহার করে — পরিশ্রুত চিনির লোডের পরিবর্তে — ডেজার্টটিকে এর মিষ্টি স্বাদ দিতে।

ক্রিমি ফিলিং, যা ননফ্যাট গ্রীক দই এবং কুমড়া পিউরি দিয়ে তৈরি করা হয়, এতে আপনার প্রিয় মৌসুমী মশলা যেমন দারুচিনি, জায়ফল এবং আদা থাকে। ঘরে তৈরি, দই-ভিত্তিক হুইপড ক্রিম পাই থেকে উপরে উঠতে, এই ডেজার্টটি তার ক্লাসিক সুস্বাদুতা ধরে রাখতে যুক্ত শর্করার উপর নির্ভর করে না। Carrot Cake

কম চিনির আপেল টার্টস | সুস্বাদু

আপনি কি পতনের সমাবেশের সাথে যুক্ত আপেল-ভিত্তিক ডেজার্টগুলি কামনা করতে শুরু করছেন? সুস্বাদু এই লো-সুগার অ্যাপল টার্টটি ঐতিহ্যবাহী আপেল পাইয়ের মতোই মুখরোচক। ঐতিহ্যগত পাই ফিলিংয়ে প্রায়শই যোগ করা শর্করা বেশি থাকে, তবে এই রেসিপিটি মিষ্টি না করা আপেলসস, জায়ফল, লেবুর রস এবং দারুচিনিকে একটি সুস্বাদু ভিত্তি তৈরি করতে আঁকে। হানিক্রিস্প আপেল এবং একটি ওট-ভিত্তিক ক্রাস্টের সাথে, এই টার্টটি অবশ্যই থাকা উচিত — এবং একটি সত্যিকারের ভিড়-আনন্দজনক।

কুমড়া টার্টস | ডাঃ গুরমেট

একটি ব্যক্তিগত আকারের কুমড়া ডেজার্ট খুঁজছেন? ডাঃ গুরমেটের এই পাম্পকিন টার্টগুলি অবশ্যই ঘটনাস্থলে আঘাত করবে। রেসিপিটি টিনজাত কুমড়া এবং জিঞ্জারন্যাপের উপর অনেক বেশি নির্ভর করে, যখন ভ্যানিলা নির্যাস এবং স্টেভিয়া কিছুটা মিষ্টি যোগ করে। শরতের স্বাদ বাড়াতে আদা, লবঙ্গ এবং দারুচিনি আবশ্যক। যখন সব বলা হয় এবং হয়ে যায়, তখন আপনার কাছে ছয়টি সুস্বাদু আলকাতরা থাকবে যেগুলোতে চিনি কম, কিন্তু স্বাদে সমৃদ্ধ।

স্বাস্থ্যকর (ইশ) টুইস্ট সহ সুস্বাদু শরতের পানীয়

স্বাস্থ্যকর(ইশ) আপেল সিডার | হাইড্রক্সিকাট

আপেল সিডারের গ্লাসের মতো শরৎকে কিছুই বলে না, তাই না? যদিও ঐতিহ্যবাহী আপেল সাইডারে অস্বাস্থ্যকর শর্করা বেশি থাকে, এই স্বাস্থ্যকর (ইশ) অ্যাপেল সাইডার ক্লাসিক পানীয়তে আরও পুষ্টিকর স্পিন রাখে।

যোগ করা শর্করায় পূর্ণ পানীয়টি প্যাক করার পরিবর্তে, আপনি কিছু প্রাকৃতিকভাবে মিষ্টি উপাদান ব্যবহার করতে পারেন, যেমন কমলা জেস্ট, ম্যাপেল সিরাপ, দারুচিনি লাঠি, জায়ফল এবং আদা। সুস্বাদু তাজা ফল এবং মশলা এই রেসিপির কেন্দ্রে বসে, তাই আপনাকে সেই পতনের গন্ধের কোনও ত্যাগ করতে হবে না।

স্বাস্থ্যকর চকোলেট মিল্কশেক | আপনার কামড় তৈরি করুন

বিল্ড ইওর বাইটের এই স্বাস্থ্যকর চকোলেট মিল্কশেকটিতে একটি সমৃদ্ধ, কমলা রঙ রয়েছে যা এটিকে একটি অত্যাশ্চর্য শরতের চেহারা দেয়। (এবং এটি বাচ্চাদের সাথেও এটিকে জনপ্রিয় করে তোলে!) পানীয়টি হিমায়িত মিষ্টি আলু থেকে তার বর্ণ পায় — মিল্কশেকের মতো টেক্সচার। সুতরাং, যদিও এটি একটি ডেজার্ট হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে, এই মিল্কশেকটি সবজির পুরো পরিবেশন দিয়ে প্যাক করা হয়।

ভ্যানিলা বাদাম মিল্ক-ভিত্তিক শেক মেশানোর সময়, আপনি মিষ্টি হিসাবে ম্যাপেল সিরাপ এবং ক্যাকো পাউডারও ব্যবহার করবেন। অবশেষে, এই পানীয়গুলিকে কয়েকটি মিনি চকোলেট চিপ দিয়ে ছিটিয়ে দিন এবং আপনি একটি সুস্বাদু, মিষ্টি পানীয় এবং একটি নিখুঁত ইনস্টাগ্রাম সুযোগ পেয়েছেন।

Carrot Cake Carrot Cake Carrot Cake Carrot Cake Carrot Cake Carrot Cake Carrot Cake Carrot Cake Carrot Cake

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button