বিভিন্ন

বিশ্বকাপের ফাইনালিস্ট নিয়ে ক্রিস গেইল এর ভবিষ্যদ্বাণী / Chris Gayle

Spread the love

বিশ্বকাপের ফাইনালিস্ট নিয়ে ক্রিস গেইল এর ভবিষ্যদ্বাণী Chris Gayle

আর মাত্র ৫ দিন বাকি টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে। ১৬ দলের টুর্নামেন্ট শুরু হবে ১৬ অক্টোবর।

আসছে রবিবার অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের কোরায়ো বে এবং বারওয়ান নদীর তীরে অবস্থিত জিলংয়ের কার্ডিনিয়া পার্ক স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে নামিবিয়ার মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ক্রিকেটার ক্রিস গেইল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য ফাইনালিস্ট বাছাই করেছেন।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া। এবার তারা ২০ ওভারের বিশ্বকাপের প্রথম আয়োজক।

ওয়েস্ট ইন্ডিজ ২০১২ সালের টুর্নামেন্টে কলম্বোতে স্বাগতিক শ্রীলঙ্কাকে এবং ২০১৬ সালে ভারতের কলকাতার ইডেন গার্ডেনে ইংল্যান্ডকে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতেছিল।

উইন্ডিজ সেই দল যারা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে দুইবার। ড্যারেন স্যামির নেতৃত্বে দুইবার শিরোপা জিতেছে ক্যারিবিয়ানরা।

ওয়েস্ট ইন্ডিজের দুটি শিরোপা জয়ে অনন্য ভূমিকা পালন করেন ক্রিস গেইল। আসন্ন বিশ্বকাপে ফাইনালিস্ট দলের ভবিষ্যদ্বাণী করে তিনি বলেন, আমার মনে হয় ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। আমি জানি ওয়েস্ট ইন্ডিজের জন্য এটা কঠিন হবে। নতুন অধিনায়ক দলে কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভোর মতো ক্রিকেটার নেই।

টি-টোয়েন্টি ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ‘ইউনিভার্স বস’ হিসেবে পরিচিত গেইল আরও বলেন যে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কিছু প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। তারা যেকোনো দলের জন্যই বিপজ্জনক হতে পারে। ওয়েস্ট ইন্ডিজকে শুধু সঠিকভাবে পরিকল্পনা করতে হবে এবং সেই অনুযায়ী খেলতে হবে। মাঠে নিজেকে সঠিকভাবে প্রয়োগ করতে পারলে ভালো খেলবে।

কদিন আগেই বিশ্বকাপকে সামনে রেখে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অস্ট্রেলিয়ায় গিয়েছিল ক্যারিবীয় ক্রিকেট দল। সফরে থাকাকালীন, ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে। তবে নিকোলাস পুরানের নেতৃত্বাধীন দল ২-০ ব্যবধানে সিরিজ হেরেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button