বিভিন্ন

iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ

আইফোন 14 এ আগ্রহী? অ্যাপলের নিয়মিত আইফোন মডেলে আপগ্রেড করার চারটি কারণ এবং না করার দুটি কারণ রয়েছে৷

iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ

অবশেষে iPhone 14 এসেছে। এটি গত বছরের আইফোন 13 এর তুলনায় বিবর্তনীয় মনে হতে পারে, তবে এটি বেশিরভাগ মানুষের জন্য একটি ভাল আপগ্রেড। যারা iPhone 8 বা iPhone XR এর মালিক তারা iPhone 14 বিবেচনা করতে চাইতে পারেন কারণ এটি সম্ভবত আরও ভাল পারফরম্যান্স, উন্নত ক্যামেরা, দীর্ঘ ব্যাটারি এবং 5G সমর্থন প্রদান করবে। iPhone 14-এ আপগ্রেড করার প্রচুর কারণ রয়েছে৷ এবং, প্রায়শই যেমন হয়, নতুন iPhone 14 না কেনার কিছু কারণও রয়েছে৷

আপনি যদি আইফোন 14 কেনার পরিকল্পনা করছেন, এখানে অ্যাপলের নতুন এন্ট্রি-লেভেল আইফোন বিবেচনা করার চারটি কারণ এবং না করার দুটি কারণ রয়েছে।

আরও ভাল ক্যামেরা

অবশ্যই, প্রো মডেলগুলির অতিরিক্ত টেলিফোটো লেন্সের জন্য স্ট্যান্ডার্ড আইফোন 14 মডেলগুলির চেয়ে একটি হার্ডওয়্যার সুবিধা রয়েছে। তবুও, দুটি রিয়ার ক্যামেরা সহ আইফোন 14 (একটি প্রধান প্রশস্ত কোণ এবং একটি আল্ট্রাওয়াইড ক্যামেরা) পুরোপুরি সূক্ষ্ম ফটো তৈরি করে।

আইফোন 13 এর সাথে তুলনা করে, 14 এর প্রধান ক্যামেরায় একটি বৃহত্তর সেন্সর এবং একটি নতুন লেন্স রয়েছে যা দ্রুত F1.5 অ্যাপারচার সহ। এবং নতুন ফোটোনিক ইঞ্জিনের সাথে এটি একত্রিত করুন, আইফোন 14 উন্নত ছবি তুলতে সক্ষম, বিশেষত পিচ অন্ধকারে। আমাদের পরীক্ষাগুলিতে, আইফোন 14 কম হালকা পরিস্থিতিতে আরও ভাল শট নেয়। ভিডিও মানের উজ্জ্বল আলোতে দুর্দান্ত, তবে ম্লান অবস্থার অধীনে বিশদগুলি কাদামাটি দেখায়।

সিনেমাটিক মোড একটি আপগ্রেড পেয়েছে এবং এটি এখন 24 এফপিএসে 4 কে ভিডিও রেকর্ড করতে পারে। পূর্বে, আপনি কেবল 30 এফপিএসে এফএইচডিতে গুলি করতে পারেন। তারপরে ভিডিও চিত্রের স্থিতিশীলতার জন্য একটি নতুন মোড রয়েছে যা “অ্যাকশন মোড” নামে পরিচিত। মূলত, আপনি যখন কোনও ভিডিও রেকর্ড করছেন তখন এটি জিম্বলের মতো স্থিতিশীলতা দেয়।

মেরামত করা সহজ

বাইরের দিকে, আইফোন 14 দেখতে আইফোন 13 এর মতো হতে পারে তবে দুটি ডিভাইসের মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে যার বিষয়ে কেউ কথা বলছে না: সহজ মেরামতযোগ্যতা। অ্যাপল আইফোন 14-এ অভ্যন্তরীণ কাঠামোটি পুনরায় ডিজাইন করেছে, ব্যবহারকারীদের ডিভাইসের গ্লাস ব্যাক প্যানেলটি সরাতে এবং প্রতিস্থাপন করতে দেয়।

এটি শুধুমাত্র “মেরামত করার অধিকার” এর জন্য একটি বড় জয় নয় তবে এটি আরও দেখায় যে আরও মেরামতযোগ্য ডিজাইনের ডিভাইসগুলি তৈরি করা সম্ভব৷ হাই-এন্ড আইফোন 14 প্রো এবং 14 প্রো ম্যাক্স নিয়মিত আইফোন 14-এ দেখা আরও মেরামতযোগ্য ডিজাইন ব্যবহার করে না, মেরামত আইনজীবী এবং সরঞ্জাম বিক্রেতা iFixit অনুসারে। বিশেষজ্ঞরা বলছেন যে iPhone 14 এর ডিজাইন, যদিও এটি অতীতের অনেক iPhone এর মতই দেখায়, এটি সঠিক দিকের একটি পদক্ষেপ এবং এটি মেরামত সহজ এবং সস্তা করে তুলবে।

গাড়ী দুর্ঘটনা সনাক্তকরণ

আইফোন 14-এর জন্য আরেকটি বড় আপগ্রেড হল “ক্র্যাশ ডিটেকশন” নামে একটি নতুন বৈশিষ্ট্য যা আগের প্রজন্মের আইফোনগুলিতে উপলব্ধ হবে না। কার ক্র্যাশ ডিটেকশন, যা Apple Watch Series 8 এবং Apple Watch SE 2-তেও আসছে, প্রভাবগুলি সনাক্ত করতে ডিভাইসে চলমান সেন্সর এবং অ্যালগরিদম ব্যবহার করে এবং এটি পরা ব্যক্তিকে স্বয়ংক্রিয়ভাবে জরুরী পরিষেবার সাথে সংযুক্ত করবে যদি তারা সাড়া না দেয়। জরুরী প্রতিক্রিয়াকারী এবং পরিচিতিরা পরে পরিধানকারীর অবস্থান পাবেন।

সামনের ক্যামেরা

এটি দুর্দান্ত দুর্দান্ত। আইফোন 14 এ সামনের মুখের ক্যামেরাটি একটি আপগ্রেড পাচ্ছে এবং এটি একটি বিশাল চুক্তি। 12-মেগাপিক্সেল ট্রুডেফথ ক্যামেরাটিতে একটি নতুন দ্রুত F1.9 লেন্স পেয়েছে এবং এখন অটোফোকাস রয়েছে। সুতরাং এখন, সামনের মুখী ক্যামেরাটি এর সামনে থাকা ব্যক্তির উপর দৃষ্টি নিবদ্ধ করে, যা আরও ভাল, তীক্ষ্ণ সেলফিগুলিতে অনুবাদ করা উচিত। আপনি যখন গ্রুপ সেলফি তুলতে চান তখন সেলফি এএফও কাজে আসে।

আইফোন 14 এ আপগ্রেড না করার দুটি কারণ

অভিজ্ঞতা একই থাকে

আপনি যদি একজন iPhone 13 ব্যবহারকারী হন, তাহলে আপনি iPhone 14-কে অভিজ্ঞতার দিক থেকে আলাদা খুঁজে পাবেন না। পার্থক্যগুলি সূক্ষ্ম এবং প্রধানত উন্নত ক্যামেরা সিস্টেমের চারপাশে ঘোরে। iPhone 13 এবং iPhone 14 উভয়ই একই A15 Bionic চিপসেট দ্বারা চালিত। এটি একটি বাস্তবতা। তাদের উভয়েরই একই ডিজাইন এবং নান্দনিকতা, খাঁজ, এমনকি ডিভাইসে চলমান সফ্টওয়্যারও অভিন্ন। ব্যাটারি লাইফের পরিপ্রেক্ষিতে, আইফোন 14 আইফোন 13-এর থেকে একটু বেশি সময় ধরে চলবে, পুনঃডিজাইন করা অভ্যন্তরীণকে ধন্যবাদ। অন্যথায়, আইফোন 14 আইফোন 13 এর সাথে অভিন্ন, কয়েকটি পার্থক্য বাদ দিয়ে।

iPhone 14 Pro বড় আপগ্রেড পাচ্ছে

iPhone 14 না কেনার একটি বড় কারণ হল iPhone 14 Pro। যদিও দুটি ফোনের মধ্যে তুলনা করা অন্যায্য হবে, সত্য হল অ্যাপলের ফ্ল্যাগশিপ আইফোন 14 প্রো নিয়মিত আইফোন 14 থেকে একটি ভাল ডিভাইস। এর মানে এই নয় যে অ্যাপল আইফোন 14-এর উন্নতি করেনি। ডিভাইসটির দাম কম (এ থেকে শুরু হয় বেস iPhone 14 Pro এর জন্য Rs 79,900 বনাম Rs 129,900) এবং এটি কাজটি সম্পন্ন করে। বলা হচ্ছে, আপনি iPhone 14 Pro এর সাথে যে মান পাবেন তা iPhone 14 এর তুলনায় অনেক বেশি হবে।

অ্যাপল আইফোন 14 প্রোকে সম্পূর্ণরূপে পুনরায় ডিজাইন করেছে এবং ডিভাইসটিকে আইফোনের একটি নতুন সংস্করণের মতো মনে হচ্ছে। এটি সর্বদা-অন মোড সহ একটি 120Hz ডিসপ্লে, একটি নতুন A16 বায়োনিক প্রসেসর এবং একটি আরও শক্তিশালী 48-মেগাপিক্সেল ক্যামেরা পেয়েছে। এমনকি খাঁজটি সরানো হয়েছে এবং ডিসপ্লের উপরে একটি পিল-আকৃতির জায়গা দিয়ে প্রতিস্থাপিত করা হয়েছে যা আকার এবং আকারে পরিবর্তিত হয়। এটি সত্যিই দুর্দান্ত এবং আমরা আপনাকে ডিভাইস কেনার আগে “ডাইনামিক আইল্যান্ড” এবং একটি বিফিয়ার ক্যামেরা সিস্টেমের অভিজ্ঞতা নিতে অ্যাপল স্টোরে iPhone 14 প্রো-এর অভিজ্ঞতা নিতে সাহস দিই।

iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ iPhone 14 এ আপগ্রেড করার 4টি কারণ এবং না করার 2টি কারণ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button